বুধবার, ২৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বিল দিতে না পেরে সন্তান রেখে পালিয়ে গেল মা-বাবা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে ‘বাংলাদেশ নবজাতক হাসপাতালে’ বেশি বিল হওয়ায় তা পরিশোধ করতে না পেরে এক মাসের মেয়েশিশুকে হাসপাতালে ফেলে উধাও হয়ে যান মা-বাবা। পরে হাসপাতালের বিল পরিশোধ করে ওই শিশুকে মা-বাবার কোলে ফিরিয়ে দেয় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

গতকাল দুপুরে সিদ্ধিরগঞ্জ থানায় হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এ বিল পরিশোধ করেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক, সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমানসহ অন্যান্য পুলিশ সদস্য। এর আগে শনিবার (১২ আগস্ট) এমন ঘটনা ঘটে। এরপর থেকে শিশুটির মা-বাবার কোনো খোঁজ-খবর না পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশের শরণাপন্ন হন।

জানা যায়, শিশুটি নরদিংদীর মনোহরপুরের রজত চন্দ্র এবং সুজাতা দম্পতির মেয়ে। এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, এক মাস আগে শিশুটি তাদের গ্রামের বাড়িতে জন্মগ্রহণ করে। এরপর থেকে শিশুটি হার্টের ছিদ্রের সমস্যায় ভুগছিল। কোনো উপায় না দেখে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে তার মা-বাবা ঢাকায় নিয়ে আসেন। পরে ঢাকা মেডিকেল কলেজ, মাতুয়াইল মা ও শিশু ইনস্টিটিউটে এনআইসিইউ না পেয়ে সাইনবোর্ডের নবজাতক হাসপাতালে ভর্তি করান।

হাসপাতালে এনআইসিইউয়ে থাকা অবস্থায় শিশুটি সুস্থ হতে থাকে। এমন অবস্থায় সব মিলিয়ে হাসপাতালের বিল ২ লাখ টাকার বেশি হলে শিশুটির মা-বাবা টাকা ম্যানেজ করে নিয়ে আসবে বলে উধাও হয়ে যান। এভাবে ছয়-সাত দিন চলে যাওয়ার পর শিশুটির মা-বাবা ফেরত না এলে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি আমাদের জানায়। পরবর্তীতে নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেলের নির্দেশে মানবিক দিক বিবেচনা করে আমরা হাসপাতালের বিল পরিশোধ করার উদ্যোগ গ্রহণ করি। এরপর হাসপাতাল কর্তৃপক্ষকে আমাদের সাধ্যমতো বিল পরিশোধ করে শিশুটিকে মা-বাবার কাছে ফিরিয়ে দেই। বর্তমানে শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে। এমন মানবিক কাজ করতে পেরে আমরা খুব খুশি এবং ভবিষ্যতেও পেশাগত কাজের পাশাপাশি আমরা এসব মানবিক কাজ অব্যাহত রাখব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর