শনিবার, ২৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

আনন্দ ভ্রমণ রূপ নিল বিষাদে

নরসিংদীর সড়কে একসঙ্গে প্রাণ গেল সাত পোশাক শ্রমিকের

প্রতিদিন ডেস্ক

আনন্দ ভ্রমণ রূপ নিল বিষাদে

আনন্দ ভ্রমণে বেরিয়ে নরসিংদীর শিবপুরে সড়ক দুর্ঘটনায় একসঙ্গে প্রাণ হারিয়েছেন সাত পোশাক শ্রমিক। তারা সবাই সাভার আশুলিয়ার এসবি নিটিং পোশাক কারখানার কর্মী।

গতকাল ভোররাত ৩টার দিকে শিবপুরের ইটাখোলায় ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হলে এ মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটে। পোশাক শ্রমিকরা কারখানার ছুটির পর মাইক্রোবাসটি ভাড়া করে সিলেট ভ্রমণে বেরিয়েছিলেন। এ ঘটনা ছাড়াও এদিন বিভিন্নস্থানে আরও সড়ক দুর্ঘটনা এবং হতাহতের খবর পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

নরসিংদী : নরসিংদীর শিবপুরের ইটাখোলায় ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। আহতদের মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, রাতে ঢাকা থেকে একটি মাইক্রোবাস সিলেট যাচ্ছিল। মাইক্রোবাসটি ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরের ইটাখোলায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই পাঁচজন মারা যান। আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতাল নেওয়ার পথে একজন ও হাসপাতালের আনার পর আরও একজন মারা যান। গুরুতর আহত হন চারজন। তাদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। দুর্ঘটনায় নিহতদের স্বজনরা হাসপাতালে এসে কান্নায় ভেঙে পড়েন। তাদের কান্না-আহাজারিতে হাসপাতালের পরিবেশ ভারী হয়ে ওঠে। নিহতরা হলেন টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার মীর কুমুল্লী এলাকার মোতাহের হোসেনের ছেলে মীর নাজমুল হক সবুজ, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার লতিফপুর গ্রামের আইয়ুব খানের ছেলে আল আমিন খান, ঝালকাঠির পারগোপারপুর গ্রামের আবদুল গনি হাওলাদারের ছেলে আল আমিন, জামালপুর সরিষাবাড়ির ধারাবর্ষা গ্রামের দুদু মিয়ার ছেলে রাজু আহমেদ, মাদারীপুরের কালকিনি উপজেলার উত্তর কৃষ্ণনগর গ্রামের তোফায়েল হাওলাদারের ছেলে আবদুল আওয়াল, বরিশালের মুলাদী গ্রামের মজিবর সিকদারের ছেলে রায়হান শিকদার ওরফে আরিয়ান (২৪) ও মাইক্রোবাসের চালক নাসির। আহতরা হলেন সাকিব আহমেদ (২৮), পারভেজ (২৯), দোয়েল (২২) ও মিথুন (৩৫)। হতাহতরা সাভারের ইপিজেড এলাকার এসবি নিটিং লিমিটেডের কর্মকর্তা-কর্মচারী। তারা একটি ভাড়া করা হাইয়েস মাইক্রোবাসে করে সিলেট ভ্রমণে যাচ্ছিলেন। পুলিশ জানায়, নরসিংদীর শিবপুরের ঘাসিরদিয়া নামক স্থানে মাইক্রোবাসটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী একটি পাথরবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটির পেছনের একটি চাকা ভেঙে যায়। দুমড়ে মুচড়ে যায় পুরো মাইক্রোবাস। পরে স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাড়ির দরজা কেটে আহতদের উদ্ধার করেন। হাইওয়ে পুলিশ গাজীপুর অঞ্চলের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনাস্থলে গিয়ে প্রাথমিকভাবে দেখতে পেয়েছি ট্রাকটি নিজের লেনেই ছিল, আর মাইক্রোবাসটি অন্য একটি লেনে পড়ে ছিল। দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে আমরা তদন্ত করছি।

মাদারীপুর : মাদারীপুরের শিবচরের এক্সপ্রেসওয়েতে ঢাকাগামী বাসের চাপায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ সময় আরও চার মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন। এ ছাড়া বাসের ১০-১২ যাত্রী আহত হয়েছেন। গতকাল দুপুর দেড়টার দিকে এক্সপ্রেসওয়ের মুন্সীরবাজার-সংলগ্ন সড়কে এ দুর্ঘটনাটি ঘটে।

চট্টগ্রাম : চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের সৈয়দ-সৈয়দা স্কুল এলাকায় রাস্তা পারাপারের সময় জাহানারা বেগম (৩৮) নামে এক নারী নিহত হয়েছেন। তিনি ফটিকছড়ি পৌরসভার রাঙামাটিয়ার জাগির হোসেনের স্ত্রী। গতকাল এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী সিএনজিচালক মানিক জানান, চট্টগ্রামগামী একটি বাস ওই নারীকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই প্রাণ হারান। পরে নিহত নারীর লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। ওই নারীর সঙ্গে থাকা মোবাইল ফোনে তার আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করে ঘটনাটি জানানো হয়।

বাগেরহাট : বাগেরহাটের রামপালের মোংলা-মাওয়া জাতীয় মহাসড়কে ট্রাকচাপায় ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী তিন যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে রামপাল উপজেলার তেঁতুলিয়া ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন রামপাল উপজেলার শংকর নগর গ্রামের বাসার হাওলাদারের ছেলে এনামুল (২৬), একই উপজেলার বেলাই গ্রামের মোতাচ্ছের হাওলাদারের ছেলে আরিফ (২৭) ও ফকিরহাট উপজেলার লখপুর গ্রামের শুকুর শেখের ছেলে সাইদুল রহমান (২৫)। রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম জানান, নিহত তিনজনই চিংড়ি ঘের কর্মচারী। তারা বাজার করে রাত সাড়ে ৯টার দিকে রামপালের ফয়লা বাজার থেকে মোটরসাইকেলযোগে বেলাই এলাকায় যাওয়ার সময় অজ্ঞাত একটি ট্রাকের চাপায় ঘটনাস্থলে নিহত হন।

ভাঙ্গা (ফরিদপুর) : ফরিদপুরের সদরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছে ফয়সাল খান (১৬)। গতকাল সকাল ৮টার দিকে উপজেলার চর বিষ্ণপুর ইউনিয়নের শ্যামপুরটেক মোড় নামক স্থানে সদরপুর-চরভদ্রাসন সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফয়সাল খান পাশের চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের বিএস ডাংগি গ্রামের আলমগীর খানের ছেলে। আলমগীর খান প্রবাসী। তিন বোন ও এক ভায়ের মধ্যে ফয়সাল তৃতীয়। সে চরভদ্রাসন আদর্শ মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

নোয়াখালী : নোয়াখালীর বেগমগঞ্জে বেপরোয়া গতির ট্রাকের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও দুই সিএনজি যাত্রী গুরুতর আহত হয়েছেন। নিহত মোহাম্মদ কবির (৫০) উপজেলার রসুলপুর ইউনিয়নের ছমিরমুন্সি গ্রামের মো. হোসেনের ছেলে। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাতে উপজেলার নোয়াখালী-ফেনী আঞ্চলিক মহাসড়কের সেতুভাঙ্গা এলাকায়।

পাবনা : পাবনার ঈশ্বরদীতে ইঞ্জিনচালিত ভটভটি উল্টে আবির (১৫) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে সলিমপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামের আবদুল মজিদ হাজির ছেলে ও বক্তারপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

সর্বশেষ খবর