রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

স্টেশনে সন্তান প্রসব নাম শাহজামাল

জামালপুর প্রতিনিধি

স্টেশনে সন্তান প্রসব নাম শাহজামাল

জামালপুর রেলওয়ে স্টেশনের প্ল্যাটফরমে সন্তান প্রসব করেছেন সীমা বেগম (২৮) নামের এক যাত্রী। রেলওয়ে পুলিশ ও নারী যাত্রীদের সহযোগিতায় নিরাপদে ছেলের জন্ম দেন প্রসূতি। শিশুটির নাম রাখা হয়েছে শাহজামাল।

গতকাল বেলা সাড়ে ১১টার দিকে জামালপুর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে বলে ওই রেলওয়ে থানার ওসি গুলজার হোসেন জানান। ওই নারী জামালপুর জেলার দেওয়ানগঞ্জের কালিকাপুর মাটিয়াখোলা গ্রামের মো. শাহাজলের স্ত্রী। পরিবারটি গতকাল সকালে গাজীপুরের জয়দেবপুর থেকে জামালপুরগামী একটি ট্রেনে ওঠেন গ্রামের বাড়ির উদ্দেশে। শাহাজল জানান, তিনি গাজীপুরের ভাওয়াল মির্জাপুর এলাকায় কাঠমিস্ত্রির কাজ করেন। তার স্ত্রী সেখানেই বিডিফুডের একটি কোম্পানিতে চাকরি করেন। সন্তানসম্ভাবা স্ত্রীকে নিয়ে গ্রামের বাড়ি যেতে গতকাল সকালে গাজীপুরের জয়দেবপুর থেকে একটি ট্রেনে ওঠেন। ট্রেনে ওঠার পর থেকেই সীমার প্রসব ব্যথা শুরু হয়। সন্তান প্রসবের সময় রেলওয়ে থানার নারী পুলিশ-নারী যাত্রীরা কাপড় ও ওড়না দিয়ে ঘিরে নিরাপদে তার সন্তান প্রসব করান।

এ সময় একজন যাত্রী তার চিকিৎসক স্ত্রীকে ফোনে ঘটনাস্থলে ডেকে আনেন। বর্তমানে প্রসূতি ও নবজাতক ভালো আছে বলে জানায় পুলিশ।

রেলওয়ে পুলিশ, ট্রেনযাত্রীসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে পরিবারটি। জেলার নামানুসারে শিশুটির নাম ‘শাহজামাল’ রাখেন জামালপুর রেলওয়ে থানার ওসি গুলজার হোসেন। পরিবারটিকে নিরাপদে বাড়িতে পৌঁছে দেওয়ার প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

সর্বশেষ খবর