রবিবার, ২৭ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

নির্যাতন চালিয়ে সরকার নিজেদের রক্ষা করতে পারবে না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্যাতন চালিয়ে আওয়ামী সরকার নিজেদের রক্ষা করতে পারবে না। কারণ জনগণ এখন ক্ষমতাসীন ফ্যাসিস্ট সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে জেগে উঠেছে। বিএনপির ডাকে বিভিন্ন সভা-সমাবেশে লাখ লাখ মানুষের অংশগ্রহণ জানান দিচ্ছে, তারা আর এক মুহূর্তের জন্যও বর্তমান নিষ্ঠুর সরকারকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায় না। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। কুমিল্লার লালমাই উপজেলায় বিএনপির বর্ধিত সভায় আকস্মিকভাবে ‘জয়বাংলা স্লোগান’ দিয়ে আওয়ামী লীগের ৪০-৫০ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী নেতা-কর্মীদের ওপর ব্যাপক গুলিবর্ষণ ও তাদের নির্মমভাবে কুপিয়ে গুরুতর আহত করার ঘটনায় বিবৃতিতে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব। বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘আজ (শনিবার) কুমিল্লায় বিএনপির শান্তিপূর্ণ বর্ধিত সভায় আকস্মিকভাবে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের দ্বারা গুলিবর্ষণ ও পৈশাচিক হামলায় বিএনপির অনেক নেতা-কর্মীকে গুরুতর আহত করার ঘটনা সরকারি নির্যাতনের চলমান ভয়াবহ চিত্র। ক্ষমতা আঁকড়ে থাকতে নিশিরাতের সরকার এতটাই বেপরোয়া হয়ে উঠেছে যে, বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিকেও বরদাশত করছে না। বিএনপিকে নানাভাবে ভীতসন্ত্রস্ত রাখার ধারাবাহিক সরকারি মহাপরিকল্পনার অংশ হিসেবেই কুমিল্লায় নেতা-কর্মীদের ওপর গুলিবর্ষণসহ ন্যক্কারজনক হামলা চালানো হয়। উদ্দেশ্য একটাই- অবাধ, সুষ্ঠু ও সবার অংশগ্রহণমূলক নির্বাচনকে বাদ দিয়ে আবারও একটি তামাশার নির্বাচন করা।

সে জন্য জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে কর্তৃত্ববাদী আওয়ামী শাসকগোষ্ঠী দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দল ও মতের মানুষের ওপর নারকীয় হামলা চালিয়ে রক্তের বন্যা বইয়ে দিচ্ছে।

বর্তমান সরকারের প্রতি জনগণের ঘৃণা এখন এতটাই তীব্র মাত্রা লাভ করেছে যে, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের সুযোগ পেলে জনগণ এর উপযুক্ত জবাব দেবে। আর সে জন্যই দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার জনগণ ও বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোকে নানা পন্থায় দমন করতে সরকার সব ধরনের নিষ্ঠুর পদ্ধতি গ্রহণ করছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব কুমিল্লায় বিএনপির শান্তিপূর্ণ বর্ধিত সভায় হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানান। তিনি আহত নেতা-কর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

সর্বশেষ খবর