শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ধ্বংস করা হলো ৩৩ বছর ধরে ঘরে রাখা সেই গ্রেনেড

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের শিবচরে ৩৩ বছর ধরে আলমারিতে রাখা একটি গ্রেনেড ধ্বংস করেছে বোম ডিসপোজাল ইউনিট। আদালতের নির্দেশে গতকাল শিবচর থানার সামনে একটি পরিত্যক্ত জায়গায় তিনফুট গর্ত করে এটির বিস্ফোরণ ঘটানো হয়। এতে যোগ দেয় ঢাকা থেকে বিশেষজ্ঞ দল।

জানা গেছে, শিবচর উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের ইজিবাইক চালক জয়নাল আবেদিনের ঘরের আলমারির ভিতর থেকে উদ্ধার করা হয় একটি গ্রেনেড। জানা যায়, ১৯৯০ সালের দিকে জয়নাল আবেদিনের বাবা জহেরউদ্দিন মুন্সী (বর্তমানে মৃত) পুকুর খনন করতে গিয়ে গ্রেনেডটি পেয়েছিলেন। পরে এটি খেলনা মনে করে আলমারিতে রেখে দেন। শিশু বয়সে প্রায়ই জয়নালের ছেলে জোবায়ের মুন্সী (১৫) এটি দিয়ে খেলা করতো। বর্তমানে বাড়ির শিশুরা কান্নাকাটি করলে তাদের খেলতে দিত। সম্প্রতি জোবায়ের মামাবাড়ি গিয়ে মামা বাবু মোল্লার সঙ্গে তামিল সিনেমা দেখার সময় একটি দৃশ্যে গ্রেনেড দেখতে পায়। এ সময় ওই কিশোর মামাকে জানায় তাদের বাড়িতেও এ ধরনের একটি বস্তু আছে।

পরে বিষয়টি থানা পুলিশকে জানালে ৩ জুলাই রাতে জয়নালের বাড়ি থেকে উদ্ধার করা হয় গ্রেনেডটি। এটি উদ্ধারের পর আদালতকে অবগত করে থানা পুলিশ। পরে আদালতের নির্দেশে ঢাকা থেকে বিশেষজ্ঞ বোম ডিসপোজাল ইউনিট এসে গতকাল গ্রেনেডটিকে ধ্বংস করে। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে গ্রেনেডটি উদ্ধার করে থানায় এনেছিলাম। গতকাল দুপুরে বোম্ব ডিসপোজাল ইউনিট এটির বিস্ফোরণ ঘটিয়েছে। বিস্ফোরণে বিকট শব্দ ও আশপাশের এলাকা কেঁপে উঠে।

সর্বশেষ খবর