বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

মহাজোটের দুর্গ চায় বিএনপি

সাতক্ষীরা প্রতিনিধি

মহাজোটের দুর্গ চায় বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সাতক্ষীরা-২ (সদর) আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী, জাসদসহ রাজনৈতিক দলগুলোর সম্ভাব্য প্রার্থীরা মাঠে কাজ করে যাচ্ছেন। মাঠের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি দলীয় সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে রাজপথে থাকলেও ভিতরে ভিতরে নির্বাচনের প্রস্তুতি রয়েছে দলটির প্রার্থীদের। টানা তিনবার এ আসনটি আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের দখলে আছে। তবে তা পুনরুদ্ধারে মরিয়া বিএনপি ও জামায়াত।

২০০৮ সালে জামায়াতের হাত থেকে এ আসনটি লাঙল প্রতীক নিয়ে দখলমুক্ত করেন মহাজোটের নেতৃত্বাধীন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এম এ জব্বার। এরপর টানা দুবারের সংসদ সদস্য হিসেবে মাঠে থেকে কাজ করে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুক্তিযুদ্ধকালীন নৌ-কমান্ডো বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি। দলীয় কর্মসূচির পাশাপাশি সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে সরব উপস্থিতি, শতাধিক উঠান বৈঠকসহ সার্বক্ষণিক নিজ জেলা শহরে থেকে জনকল্যাণ ও এলাকার উন্নয়নে কাজ করার কারণে সরকারের উন্নয়ন মেলে ধরতে সক্ষম হয়েছেন বর্তমান সংসদ সদস্য। মীর মোস্তাক আহম্মেদ রবি এবারও আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন। জানতে চাইলে তিনি বলেন, মনোনয়নের ব্যাপারে এবারও তিনি শতভাগ আশাবাদী।

এ আসনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবুু গত নির্বাচন থেকেই দলীয় মনোনয়ন চেয়ে আসছেন। একসময়ের জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাধারণ সম্পাদক, সদালাপী, সাধারণ মানুষের নেতা হিসেবে এলাকায় খ্যাতি ছড়িয়েছেন। তিনিও উঠান বৈঠকের পাশাপাশি পাড়ামহল্লায় মানবকল্যাণে কাজ করে যাচ্ছেন। জানতে চাইলে তিনি বলেন, বাগানে শত শত ফুল ফুটবে। তার মধ্যে যে ফুলটি ভালো সেটিই দলীয় সভানেত্রী শেখ হাসিনা তুলে নেবেন। এ ছাড়া দলীয় মনোনয়ন চাইবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের টানা দুবারের নির্বাচিত চেয়ারম্যান আলহাজ নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা শাফি আহমেদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী এরতেজা হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক আ হ ম তারেক উদ্দিন।

এ আসনে বিএনপির প্রার্থী হিসেবে দীর্ঘদিন মাঠে আছেন আলিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেলা বিএনপির সিনিয়র আহ্বায়ক আলহাজ আবদুর রউফ সরদার। বিএনপি নেতা-কর্মীদের মধ্যে এলাকায় তাঁর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। কারান্তরিন অবস্থায় সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচনে বিপুুল ভোট পেয়ে সবাইকে তাক লাগিয়ে দেন। বিএনপি নির্বাচনে অংশ নিলে দলীয় মনোনয়নের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। তিনি বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি আবারও জনগণের ভোটে রাষ্ট্রক্ষমতায় আসবে। সেই সঙ্গে সাতক্ষীরা সদর আসনে নৌকার চরম ভরাডুবি হবে।

এ ছাড়া বিএনপি থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশী জেলা বিএনপির সদস্যসচিব লাবসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল আলিম। দলের মধ্যে তাঁরও ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। জামায়াতের প্রার্থী হিসেবে নাম শোনা যাচ্ছে জেলা আমির মুহাদ্দিস আবদুল খালেকের। জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মাঠে আছেন জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি শেখ আজহার হোসেন। এ ছাড়া জাতীয় পার্টির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ মাতলুব হোসেন লিয়নও দলীয় মনোনয়নপ্রত্যাশী।

সর্বশেষ খবর