বুধবার, ৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপির শাহজাহানসহ পাঁচ নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক

নাশকতার দায়ে রাজধানীর ভাটারা থানার মামলায় দন্ডপ্রাপ্ত বিএনপির ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. শাহজাহান, কুষ্টিয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আহসান হাবিব লিংকনসহ দলটির পাঁচ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কারাগারে যাওয়া অন্য তিন আসামি হলেন- বিএনপির গ্রাম সরকারবিষয়ক সহসম্পাদক মোহাম্মদ বেলাল আহমেদ, সহপ্রচার সম্পাদক মোহাম্মদ শামীমুর রহমান শামীম ও বিএনপি নেতা মনিরুল হক।

গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে তারা আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর     করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামি পক্ষের আইনজীবী শেখ শাকিল আহমেদ রিপন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত ৯ অক্টোবর ১৫ জনের চার বছরের কারাদন্ড দেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ রায় ঘোষণা করেন। এদিকে রাজধানীর বংশাল থানায় দায়ের করা নাশকতার মামলায় যুবদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক আলী সরকার ও তার ভাই ইয়াকুব আলী সরকারসহ ৯ জনকে তিন বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা করে অর্থদন্ড, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেন আদালত। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত দ্রুত বিচার আইনের মামলায় এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- আরমান, আনোয়ার হোসেন রকি, আবদুর রাজ্জাক মিন্টু, অ্যাডভোকেট রাশেদ, পারভেজ, সোহেল ও নাদের। এ ছাড়া ওই মামলায় অন্য সাত আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দিয়েছেন আদালত। জানা গেছে, ২০১৩ সালের ২৫ মে বংশাল থানা এলাকায় নাশকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

সর্বশেষ খবর