শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে কূটনীতিকদের ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে কূটনীতিকদের ফুটবল টুর্নামেন্ট

ঢাকায় অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাস ও হাইকমিশনের অংশগ্রহণে শুরু হয়েছে চতুর্থ অ্যাম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্ট। রাশিয়া ও যুক্তরাষ্ট্রসহ মোট ১৬ টিমের অংশগ্রহণে নকআউট পদ্ধতিতে এই ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। গতকাল বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে ‘চতুর্থ অ্যাম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্ট’ উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ১৬টি দেশের অ্যাম্বাসিকে এক করে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা এতটা সহজ কাজ নয়। এই টুর্নামেন্ট শুধু একটি খেলা নয়, এর মাধ্যমে বিভিন্ন দেশের হাইকমিশনে কর্মরতরা নিজেদের মধ্যে ভালো এবং সুন্দর সময় অতিবাহিত করতে পারবেন। এ ফুটবল টুর্নামেন্টে সবার উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, ডিপ্লোম্যাট এবং ফরেন মিনিস্টারদের সঙ্গে সময় কাটানোর মতো সময় পাওয়া যায় না। তারপরও প্রতি বছর ক্রিকেট ও ফুটবলের মতো অ্যাম্বাসি কাপ টুর্নামেন্টে উপস্থিত হতে পেরে আমরা খুবই আনন্দিত। এ খেলায় অংশগ্রহণ করা ১৬টি মিশনের কর্মকর্তাদের আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

বাংলাদেশের মানুষের মধ্যে খেলাধুলার আবেগ নিয়ে শাহরিয়ার আলম বলেন, খেলাধুলা পছন্দ করে এমন একটা দেশ হচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী  খেলাধুলা খুব পছন্দ করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেও একজন খেলোয়াড় ছিলেন। বঙ্গবন্ধু একটি ম্যাচে দুটি গোল দিয়েছিলেন। এ কথা আমি জাকারিয়া পিন্টুর কাছ থেকে জানতে পেরেছি। জাতির পিতা তখন জাকারিয়া পিন্টুকে বলেছিলেন ‘তুই খেল’। কারণ জাতির পিতা মানুষের ইমোশন বুঝতেন, তিনি মানুষের লক্ষ্য ঠিক করে দিতেন। সেই জাকারিয়া পিন্টু স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক হন।

বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ দিতে গিয়ে তিনি বলেন, এই টুর্নামেন্টের জন্য  ভেন্যু ব্যবহার করতে দেওয়ায় আমি বসুন্ধরা গ্রুপকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। টি স্পোর্টসকেও ধন্যবাদ জানাচ্ছি, যারা এই খেলাটি সম্প্রচার করছে। এ সময় বসুন্ধরার পক্ষ থেকে উপস্থিত অ্যাম্বাসাডরদের হাতে উপহারসামগ্রী তুলে দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর