রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

আজ সকাল-সন্ধ্যা বিএনপির অবরোধ বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক

ভোট বর্জন এবং সরকারকে অসহযোগিতার আহ্বান জানিয়ে রাজধানী ঢাকাসহ সারা দেশে বিএনপি ও সমমনা দলগুলোর টানা তিন দিন প্রচারপত্র বিতরণ ও গণসংযোগ গতকাল শেষ হয়েছে। আজ সারা দেশে সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সম্প্রতি ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, বর্তমান  সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা; অবাধ-সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন এবং দুর্নীতির বিরুদ্ধে আমাদের আন্দোলন চলমান। এ আন্দোলনের পরিপ্রেক্ষিতে নির্বাচন বর্জন এবং অসহযোগ আন্দোলনের পক্ষে আমাদের এই কর্মসূচি। উল্লেখ্য, ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ প- হওয়ার ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করে বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়।

এদিকে গত রাতে রাজধানীর গুলিস্তান টোল প্লাজার পাশে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাত ৯টা ২০ মিনিটে আগুনের বিষয়টি জানায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতর। অধিদফতরের মিডিয়া কর্মকর্তা আনোয়ার হোসাইন বলেন, গুলিস্তান টোল প্লাজার পাশে দুর্বৃত্তরা একটি বাসে আগুন দিয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। কে বা কারা বাসটিতে আগুন দিয়ে পালিয়ে যায়। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এ ছাড়া কলাবাগান ও মিরপুর এলাকায়ও দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। কলাবাগান এলাকায় ঠিকানা পরিবহন ও মিরপুরে ট্রাস্ট পরিবহনে এ আগুন দেওয়া হয়। রাত ১০টা ৫০ মিনিটে রাজধানীর কলাবাগান এলাকায় ঠিকানা পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। অপরদিকে মিরপুর এলাকায় ট্রাস্ট পরিবহনে আগুন দেয় দুর্বৃত্তরা। সেখানে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নেভায়।

তবে আগুনের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

সর্বশেষ খবর