শিরোনাম
রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

নাটোরে ট্রেন লাইনের জয়েন্টে ফাটল, ধীরগতি

নাটোর প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের শিপারে সংযোগ ঢালাই ভেঙে যাওয়ায় ট্রেন চলাচল নিয়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। গতকাল সকালে উপজেলার বাসুদেবপুর রেলওয়ে স্টেশনের অদূরে নিশিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। রেলের বাসুদেবপুর অংশের কিম্যান জালাল উদ্দিন জানান, এটি নাশকতা নয়। রেলের জয়েন্টে মাঝে মাঝে এরকম ভেঙে যায়। তাৎক্ষণিকভাবে আমরা মেরামত করে থাকি। রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী আফজাল হোসেন জানান, খবর পেয়ে জয়েন্ট মেরামত করার জন্য টিম পাঠানো হয়েছে। মেরামত কাজ শেষে ট্রেন চলাচলের গতি স্বাভাবিক হবে।

সান্তাহার জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুক্তার হোসেন জানান, এটি নাশকতা নয়। দুই শিপারের জয়েন্টের ঢালাই ভেঙে ক্ষতের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে মেরামত কাজ শেষে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান স্থানীয় রেল টেকনিশিয়ানদের বরাত দিয়ে জানান, নাশকতার উদ্দেশে করা হলে শিপারে কাটার দাগ পাওয়া যেত। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেওয়ান আকরামুল হক জানান, বিষয়টি নাশকতা নয়। ট্রেন চলাচলে বাধার সৃষ্টি হয়নি, স্বাভাবিক রয়েছে। তারপরও বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গতকাল সকাল ৮টার দিকে টহলরত আনসার সদস্য রনি মৃধা রেললাইনে শিপারে একটি ভাঙা অংশ দেখতে পান। এ অবস্থায় তিনি উপজেলা নির্বাহী অফিসার, ওসিসহ রেলওয়ের লোকজনকে বিষয়টি অবহিত করেন। এ সময় রেললাইনের শিপার কেটে ফেলেছে দুর্বৃত্তরা- এমন খবর পাওয়ার পরপরই স্থানীয় লোকজন সেখানে ভিড় করেন।

এ সময় রাজশাহী থেকে পার্বতীপুরগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেন বাসুদেবপুর রেলওয়ে স্টেশন অতিক্রম করার সময় আনসার সদস্যসহ স্থানীয় লোকজন লাল কাপড় দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন। পরে একজন ওয়েম্যান এসে ট্রেনটি ঘটনাস্থল থেকে পার করে দিলে ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। কিছুক্ষণ পর একটি মালবাহী ট্রেন চলাচল করতে দেখা গেছে।

সর্বশেষ খবর