শিরোনাম
বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিল চেয়ে করা রিট খারিজ

নিজস্ব প্রতিবেদক

ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমের প্রার্থিতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাই কোর্ট। গতকাল বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব। ইসির পক্ষে শুনানি করেন আইনজীবী মুনতাসির আহমেদ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শফিকুল ইসলাম সিদ্দিকী, সহকারী অ্যাটর্নি জেনারেল তাহমিনা পলি ও আনিছুর রহমান।

এর আগে গত মঙ্গলবার শাহজাহান ওমরের প্রার্থিতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হয়।

হলফনামায় সাজা খাটার তথ্য উল্লেখ না করার অভিযোগ এনে ওই আসনের ভোটার নাসরিন খানম এ রিট দায়ের করেন। রিটে শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিল চাওয়া হয়। এর আগে প্রার্থিতা বাতিল চেয়ে আবেদনের শুনানিতে শাহজাহান ওমরের প্রার্থিতা বহাল রাখে নির্বাচন কমিশন (ইসি)। শাহজাহান ওমর হলফনামায় মামলার তথ্য গোপন করেছেন বলে অভিযোগ করেন তিনি। তার ওই আবেদন নামঞ্জুর করে নির্বাচন কমিশন।

রিমির আবেদনের শুনানি ২ জানুয়ারি : গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি আলম আহমেদের প্রার্থিতা বাতিল চেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমির করা আবেদনের শুনানির জন্য ২ জানুয়ারি দিন ঠিক করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। গতকাল আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। ১৯ ডিসেম্বর ঋণখেলাপির অভিযোগে বাতিল হওয়া আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে প্রার্থিতা ফিরে পান তিনি। পরে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রিমি।

সর্বশেষ খবর