সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দুর্নীতি আছে কি না আগে দেখতে হবে : ফারুক

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি আছে কি না আগে দেখতে হবে : ফারুক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান বলেছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসে দুর্নীতি আছে কি না, তা আগে খতিয়ে দেখতে হবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর গতকাল সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিমানে দুর্নীতির অভিযোগ নিয়ে প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিমানে দুর্নীতি আছে, সেটা তো আমি স্বীকার করি না। আমাকে আগে দেখতে হবে। ফারুক খান বলেন, তিনি আগে এই মন্ত্রণালয়ে ছিলেন। এখানকার কর্মকান্ড সম্পর্কে তিনি জানেন। সেই অভিজ্ঞতার আলোকে এখানে যে কাজগুলো চলছে, সেগুলো যাতে দ্রুত শেষ হয়, সেদিকটা দেখা হবে। মন্ত্রী বলেন, যাত্রীসেবা ও লাগেজ হ্যান্ডলিং কীভাবে আরও উন্নত করা যায়, কীভাবে আরও নতুন নতুন গন্তব্যে বিমান যেতে পারে, সেগুলো দেখার চেষ্টা করা হবে। ফারুক খান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারের আলোকে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের কাজ সামনে এগিয়ে নিয়ে যাওয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে এভিয়েশন খাতে অনেক উন্নয়ন কাজ চলমান রয়েছে। আমার কাজ হবে অতীতের অভিজ্ঞতার আলোকে এই উন্নয়ন কাজগুলোকে সঠিকভাবে এগিয়ে নিয়ে যাওয়া। ফারুক খান বলেন, বাংলাদেশ পর্যটনের অপার সম্ভাবনার দেশ। এ সম্ভাবনাকে কাজে লাগাতে দেশে নতুন নতুন পরিবেশবান্ধব ও আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র তৈরি করার লক্ষ্যে কাজ করব। পর্যটনশিল্পে বিদেশি বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়াও বাংলাদেশের পর্যটন উন্নয়নে বেসরকারি খাতে অনেক কাজ হচ্ছে, তাদের সঙ্গে আলোচনা করে পর্যটনকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর