বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

তারেক রহমানের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট

গ্রেফতারি ও ক্রোকি পরোয়ানার আর্জি

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ইতিহাস বিকৃতির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ওই চার্জশিট দেওয়া হয়।

একই সঙ্গে তারেক রহমান পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও ক্রোকি পরোয়ানা জারির আর্জি করা হয়েছে। গতকাল ঢাকার মহানগর হাকিম আদালতে সম্পূরক চার্জশিট দাখিলের পর মামলাটি বিচারের জন্য ঢাকার সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে। মামলাটির চার্জশিট দাখিলের পর তা স্বাক্ষর করেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুলতান সোহাগ উদ্দিন।

আদালত সূত্র জানায়, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ‘জাতির পিতা’ ঘোষণা দেওয়ায় তারেক রহমানের বিরুদ্ধে মামলাটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল শাখা ছাত্রলীগের উপ-ত্রাণ ও দুর্যোগব্যবস্থাপনা সম্পাদক জাহিদুল ইসলাম। ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারি শাহবাগ থানায় করা এই মামলায় বলা হয়, মামলার বাদী ও তার বন্ধুরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে বসে ২৩ ফেব্রুয়ারি মোবাইল ফোনে ইউটিউবে ভিডিও দেখছিলেন। এ সময় ‘জিয়াউর রহমানকে জাতির পিতা ঘোষণা দিলেন তারেক রহমান’ শিরোনামে একটি ভিডিও তাদের নজরে আসে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর