শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

মা-মেয়ের সাহসিকতায় দুই ছিনতাইকারী আটক

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের বড়লেখা পৌর শহরের ইসলামী ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বের হতেই ছিনতাইকারী চক্রের টার্গেটে পড়েন গৃহবধূ রুজি বেগম ও তার মেয়ে সপ্তম শ্রেণির ছাত্রী রিমা বেগম। গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে মা ও মেয়ের টাকা, চেক বই এবং মোবাইল ফোন ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। সোমবার দুপুর আড়াইটায় সংঘটিত ঘটনায় মা ও মেয়ের সাহসিকতায় চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। ভুক্তভোগী গৃহবধূ রুজি বেগম উপজেলার কাঁঠালতলী মাধবগুল (মধ্য) গ্রামের কুয়েত প্রবাসী সাইফুদ্দিনের স্ত্রী। ভুক্তভোগী রুজি বেগম বলেন, স্বামীর পাঠানো টাকা ইসলামী ব্যাংক বড়লেখা শাখা থেকে উত্তোলন করে কেনাকাটা শেষে বাড়ি ফেরার জন্য ব্যাংকের সামনের সড়কে দাঁড়ায়। এ সময় এক অটোচালক ১৫০ টাকায় বাড়ি পৌঁছে দিতে রাজি হলে মেয়েকে নিয়ে উঠি। আমরা জানতাম না, ওই চালক সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। গাড়িতে বসিয়েই অটোচালক একটু দূরে গিয়ে কোথায় যেন ফোন করেন। পরক্ষণে একটি ছেলে এসে তার পাশের সিটে বসতেই সিএনজি ছেড়ে দেয়। চলন্ত অবস্থায় আরও কয়েকবার ফোন করে। তিনি ছিনতাইকারী চক্রের অপর সদস্যদের তাকে ফলো করতে বলে। এতে ঘটনা পরিষ্কার হয়ে ওঠে।

তিনি আরও বলেন, বাড়ির কাছাকাছি একটু নির্জন স্থানে অটোরিকশাটি খুব ধীরগতিতে চালাতে থাকে। ঠিক তখনই একটি মোটরসাইকেল ওভারটেক করে সামনে যেতেই চালক অটো থামিয়ে দেয়। এ সময় মোটরসাইকেল আরোহী তিন যুবক আমার ও মেয়ের গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে টাকার ব্যাগ, চেকবই, হাতের পার্স ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। তখন সিএনজিচালক ও তার সঙ্গে থাকা ছেলেটি দর্শকের ভূমিকায় ছিল।

এরপর অটোরিকশাটি ঘুরিয়ে চলে যেতে চাইলে আমি ও আমার মেয়ে তাদের ঝাপটে ধরে চিৎকার দিই। তখন লোকজন এসে অটোরিকশাসহ তাদের আটক করে পুলিশে দেয়।

এ বিষয়ে বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, এখনো কোনো মামলা হয়নি। ঘটনা তদন্তাধীন রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর