রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বিআইডব্লিউটিএর গুদামে আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিআইডব্লিউটিএর গুদামে আগুন

নারায়ণগঞ্জ শহরের নগরখানপুর এলাকায় গতকাল বিআইডব্লিউটিএর গোডাউনে আগুন লাগে -বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জ শহরের নগরখানপুর এলাকায় বিআইডব্লিউটিএ এর গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল দুপুর ১টা ২০ মিনিটে শহরের বরফকল এলাকায় জেলা প্রশাসকের বাংলোর অন্য পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরবর্তীতে খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। এতে বিকাল সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা     জানান, গুদামে বিআইডব্লিউটিএর জাহাজের বিভিন্ন মালামাল রাখা হয়। শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত বিআইডব্লিউটিএর গুদাম এলাকায় ৪ নম্বর গুদামের পাশে ড্রেজিংয়ের প্লাস্টিকের পাইপ ও রাবার রাখা ছিল। সেগুলো থেকে আগুনের সূত্রপাত হয়। প্রথমে ভিতরে থাকা কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা চালায়। তবে মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়ে। আগুনের ভয়াবহতা ক্রমেই বাড়তে থাকলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মণ্ডলপাড়া ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ফখরুদ্দিন আহমেদ জানান, আগুনের খবর পেয়ে মণ্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। বিকাল সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পাশেই একটি কেমিক্যাল গুদাম ছিল। এতে সবাই আতংকিত হয়ে পড়ে।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা বলেন, ঘাসের মতো শুষ্ক কিছু থেকেই আগুনের সূত্রপাত হতে পারে। যেহেতু পূর্বের ঘটনার ধ্বংসাবশেষ এখানে রাখা ছিল, আমার মনে হচ্ছে এটা একটা দুর্ঘটনা মাত্র। এটা নাশকতা মূলত কোন কিছু না।তবে এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। তাদের রিপোর্ট পেলে বিষয়টা বলা যাবে।

তিনি আরও জানান, আগুন লাগার কারণ জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে আসার পর তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। ধারণা করা হচ্ছে, পরিত্যক্ত জায়গায় মজুতকৃত পাইপ বা রাবার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সেখানে আগের একটি আগুনে পুড়ে যাওয়ার ক্ষতিগ্রস্ত মালামাল রাখা ছিল। আগুন নেভার পরে ঘটনাস্থলে ডাম্পিংয়ের কাজ চলছে। কাজ শেষ হয়ে তদন্ত করা বলা যাবে আগুন কীভাবে লেগেছে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত বা দগ্ধ হয়নি। এদিকে অগ্নিকাণ্ডের ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে প্রাথমিকভাবে জানানো যাচ্ছে না বলে জানায় ফায়ার সার্ভিস। তবে এ ঘটনায় এখনো পর্যন্ত বিআইডব্লিউটিএর সংরক্ষণ বিভাগের কোনো কর্মকর্তার মন্তব্য পাওয়া যায়নি।

সর্বশেষ খবর