রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ছাত্রলীগে অস্থিরতা তিন বিশ্ববিদ্যালয়ে

হলে সংঘর্ষের ঘটনায় এখনো তদন্ত হয়নি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

হলে সংঘর্ষের ঘটনায় এখনো তদন্ত হয়নি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে ছাত্রলীগের দুই দলের সংঘর্ষের এখনও কোনো তদন্ত হয়নি। বৃহস্পতিবার রাত আনুমানিক রাত ১২টা থেকে ৪টা পর্যন্ত দুপক্ষে থেমে থেমে চলে এ হামলা-পাল্টা হামলার ঘটনা। হল প্রাধ্যক্ষ মিহির লাল সাহা শুক্রবার বাংলাদেশ প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেন। সংঘর্ষের ঘটনায় আহতরা হলেন, পলাশ রায় সৌরভ, অপুর্ব চক্রবর্তী, পল্লব মন্ডল, অর্পণ কুমার বাপ্পি, বিপ্লব পাল, বর্ষণ রয়, কার্তিক কুমার। এরা সবাই ক্যাম্পাসে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈকতের অনুসারী। এর মধ্যে অপূর্ব চক্রবর্তী পপুলার হসপিটালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইনানের অনুসারীদের মধ্যে অভিষেক ভাদুড়ি, জয় দাস, ধ্রুব, চিন্ময়, রিদ্ধি, অভি ও প্রিতম আহত হয়েছেন।

জানা যায়, বৃহস্পতিবার রাতে সরস্বতী পূজা উপলক্ষ্যে জগন্নাথ হলের উদ্যোগে হলটির খেলার মাঠে একটি কনসার্টের আয়োজন করা হয়। কনসার্ট চলাকালীন সময়ে ধাক্কাধাক্কিকে কেন্দ্র করে প্রথমে দুপক্ষের মধ্যে সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়।সাময়িক উত্তেজনার পর একটি গ্রুপ ঘটনা স্থল ত্যাগ করে এবং অন্যগ্রুপ মাঠে অবস্থান করে।কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি -সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক কনসার্ট ত্যাগ করলে শুরু হয় সংঘর্ষ।

ঘটনার একদিন পেরিয়ে গেলেও এখনও কোনো সুষ্ঠু তদন্ত আসেনি হল প্রশাসন থেকে।

তানভীর হাসান সৈকতের অনুসারী পান্থ লেন, ঘটনার তদন্ত আজকে হওয়ার কথা ছিল কিন্তু আজকে হয়নি।এটা কালকে জানা যাবে। অপূর্ব চক্রবর্তীর জ্ঞান ফিরেছে। তবে শরীরে খিচুনি আছে, অবস্থা ভালো না।তার মাথায় ও কপালে সেলাই লেগেছে,বাম হাতের অবস্থাও খারাপ।তার সাথে এখনও ভালোভাবে কথা হয়নি। কথা হলে পুরো বিষয়ে জানা যাবে। ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, জগন্নাথ হলের প্রভোস্টের সঙ্গে আলোচনা করে সিসিটিভি ফুটেজ চেক করার বিষয়টা দেখবো। ঘটনার পুরোপুরি দেখে তারপর ব্যবস্থা নেব। মিহির লাল সাহা বলেন, আমরা ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করে দিয়েছি।

ঘটনার তদন্ত এলে ব্যবস্থা নেব। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, এটাতো আসলে হল প্রশাসনের এখতিয়ারে আছে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো একশনে যাবে না।যদি হল প্রশাসন এটা ট্যাকল করতে না পারে তাহলে আমরা বিষয়টা দেখব।

সর্বশেষ খবর