রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সংসদ নির্বাচন বাতিল দাবিতে বিএনপির লিফলেট বিতরণ

প্রতিদিন ডেস্ক

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, খালেদা জিয়ার মুক্তি ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিলের দাবিতে গতকাল সারা দেশে জেলা পর্যায়ে জনগণের মধ্যে লিফলেট বিতরণ করেছে বিএনপি। এ সময় নেতারা ৭ জানুয়ারির ‘ডামি নির্বাচন’ বাতিল করে সুষ্ঠু ভোট দেওয়ার জন্য এ সরকারের প্রতি আহ্বান জানান। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য।

বরিশাল : নগরীর কাউনিয়া সাধুর বটতলা এলাকায় লিফলেট বিতরণ করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। এ সময় জেলা যুবদলের সাধারণ সম্পাদক এ এইচ এম তসলিম উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বগুড়া : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় শহরের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেন জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা।

দিনাজপুর : শহরের নিমতলা এলাকায় লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. মোকাররম হোসেন ও সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি।

মানিকগঞ্জ : দুপুরে মানিকগঞ্জ জেলা বিএনপির আয়োজনে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাস টার্মিনালে ব্যবসায়ী ও পথচারীসহ বিভিন্ন শ্রেণির পেশা মানুষের মধ্যে এ লিফলেট বিতরণ করা হয়। এ সময় জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা ও সাধারণ সম্পাদক এস এ কবীর জিন্নাহসহ দলীয় ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

নাটের : দুপুরে আলাইপুর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এ লিফলেট বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, সদর উপজেলা যুবদলের সাধারণ স¤পাদক সোহেল রানা, বিএনপি নেতা শাজাহান খানসহ অন্য নেতারা।

টাঙ্গাইল : সকালে আনসার ক্যাম্পের সামনে থেকে লিফলেট বিতরণ শুরু করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেছেন নেতা-কর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু, জ্যেষ্ঠ নেতা আতাউর রহমান জিন্নাহ, জিয়াউল হক শাহীন, জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক এ কে এম মনিরুল হক মনির, জেলা মহিলা দল সভানেত্রী নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রক্সি মেহেদী প্রমুখ।

সিরাজগঞ্জ : সকালে জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য বেগম রুমানা মাহমুদের নেতৃত্বে শহরের ধানবান্ধি ও গোসালা এলাকায় বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ও সাধারণ মানুষের হাতে হাতে এ লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণকালে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহসভাপতি গাজী আজিজুর রহমান দুলাল, নাজমুল হাসান তালুকদার রানা, খ. ম. রকিবুল হাসান রতন, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ভিপি শামীম খান, রাশেদুল হাসান রঞ্জন, নুরকায়েম সবুজ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, মির্জা মোস্তফা জামান, জেলা যুবদলের সভাপতি মির্জা আবদুল জব্বার বাবু, জেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন রাজেশ, জেলা মহিলা দলের সভাপতি সাবিনা ইয়াসমিন হাসি, সাধারণ সম্পাদক এলেমা বেগমসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

গাজীপুর : শহরের রাজবাড়ি রোডের দলীয় কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু করে শহরের বিভিন্ন এলাকায় জেলা বিএনপি নেতারা লিফলেট বিতরণ করেন। এতে অংশ নেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, জেলা বিএনপি নেতা শাজাহান ফকির, শাখাওয়াত হোসেন সবুজ, আজিজুর রহমান পেড়া, শাখাওয়াত হোসেন সেলিম, মনিরুজ্জামান খান লাবলু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম রফিক, জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক জাফর ইকবাল জনী প্রমুখ নেতারা।

সর্বশেষ খবর