মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
অষ্টম কলাম

সীমান্তে বিপুল সোনা জব্দ করল বিএসএফ

কলকাতা প্রতিনিধি

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত থেকে বিপুল পরিমাণ সোনা জব্দ করেছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)। পাচারকারী সন্দেহে ইমাদুল বিশ্বাস নামে এক ভারতীয় নাগরিককে আটক করা হয়। তার বাড়ি নদীয়ার ভীমপুর থানার মালুয়াপাড়া গ্রামে। জব্দ সোনার ওজন ১০ কেজি ৭৩৭ গ্রাম এবং মূল্য ৬ কোটি ৬৯ লাখ ৪৬ হাজার ৫০৪ রুপি। বিএসএফ জানিয়েছে, সাম্প্রতিককালে একসঙ্গে এত বিপুল পরিমাণ অর্থমূল্যের সোনা জব্দ করা যায়নি।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অন্তর্গত ৩২ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা এ চোরাচালান ব্যর্থ করে দেন। এসব সোনা বাংলাদেশ থেকে ভারতে পাচারের চেষ্টা করছিলেন চোরাকারবারি।

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে নদীয়ার হোরান্দিপুর সীমান্তচৌকি এলাকায় অভিযান চালিয়ে বিএসএফ জওয়ানরা এ সোনা উদ্ধার করেন। এর মধ্যে ১৬টি বড় আকৃতির ও ৪টি ছোট আকৃতির বার রয়েছে। আটক ইমাদুল বিশ্বাসের বরাতে বিএসএফ জানায়, তিনি এবং তার এক সহযোগী রাজু মণ্ডল বাংলাদেশের আলমগীরের কাছ থেকে এ সোনা গ্রহণ করেন। মালুয়াপাড়ায় প্রসেনজিৎ বিশ্বাসের হাতে সেই সোনা তুলে দিতেই তারা যাচ্ছিলেন। পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য ইমাদুল ও জব্দ সোনা কলকাতার ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)-এ হস্তান্তর করা হয়েছে।

 

সর্বশেষ খবর