শিরোনাম
বুধবার, ৬ মার্চ, ২০২৪ ০০:০০ টা

শাহবাগ থানার জব্দ করা গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহবাগ থানার পেছনে জব্দ করা পুরনো যানবাহন ও যন্ত্রাংশে আগুন লাগার ঘটনা ঘটেছে। গতকাল বিকাল পৌনে ৩টার দিকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে বিকাল ৩টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। গতকাল এসব তথ্য জানান পলাশী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা মো. জিসান রহমান নাবিদ।

তিনি বলেন, ডিএমপি থেকে খবর পাওয়া যায় শাহবাগ থানার পেছনে জব্দ করা পুরনো যানবাহন ও যন্ত্রাংশে আগুন লেগেছে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে তিনটি ইউনিট পাঠানো হয়। ২২ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

সিগারেটের ফেলে দেওয়া জ্বলন্ত অংশ থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শাহবাগ থানার পেছনে ডাম্পিংয়ে একটি গাড়িতে আগুন লাগার পর আশপাশে ছড়িয়ে পড়ে। আগুনে দুটি ট্রাক, তিনটি কাভার্ড ভ্যান, পাঁচটি প্রাইভেটকার, একটি সিএনজি এবং একটি পিকআপসহ ১০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানা গেছে, আগুন লাগার জায়গাটি আগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) নিয়ন্ত্রণ কক্ষ ছিল। নিয়ন্ত্রণ কক্ষ অন্যত্র সরিয়ে নেওয়ার পর থেকে সেখানে শাহবাগ থানার জব্দ করা গাড়ি ও মামলার আলামতের জিনিসপত্র রাখা হয়।

এ বিষয়ে ডিএমপির শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম বলেন, রাজধানীর বিভিন্ন এলাকায় জব্দ করা ট্রাক, বাস, সিএনজি অটোরিকশা, রিকশা, প্রাইভেটকার এই জায়গায় এনে রাখা হয়। এই গাড়িগুলো বিভিন্ন ঘটনার আলামত। আগুনে কয়েকটি গাড়ির পাশাপাশি কিছু মামলার আলামতও পুড়ে গেছে। কোন কোন মামলার কী কী আলামত পুড়েছে সে ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর