বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৪ মার্চ

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আট জোড়া বিশেষ ট্রেন চলবে। বাড়ি ফেরা উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ২৪ মার্চ। এদিন ৩ এপ্রিলের টিকিট পাওয়া যাবে। টিকিট বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত। শেষ দিনে ৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে।

গতকাল বিকালে রেলভবনের সভাকক্ষে ডিজি সরদার সাহাদাত হোসেন সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। এ সময় রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ঈদ শেষে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ৩ এপ্রিল থেকে। এদিন ১৩ এপ্রিলের টিকিট পাওয়া যাবে। ফিরতি টিকিট বিক্রি চলবে ৯ এপ্রিল পর্যন্ত। ৯ এপ্রিল ১৯ এপ্রিলের ফিরতি টিকিট বিক্রি হবে। মহাপরিচালক জানান, ঈদযাত্রার শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

এ ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট, রেল সেবা অ্যাপ ও সহজ ডটকমের অনলাইন প্ল্যাটফরম থেকে টিকিট সংগ্রহ করা যাবে। একজন সর্বোচ্চ চারটি টিকিট অনলাইনে কিনতে পারবেন। যাত্রী চাহিদা বিবেচনায় ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে। ঢাকা থেকে বহির্গামী মোট ৩৩ হাজার ৫০০ টিকিট বিক্রি করা হবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে। ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। ঈদযাত্রায় ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি, রংপুর, চিলাহাটি ও বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি থাকবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর