শিরোনাম
শনিবার, ১৬ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরার ইফতার পেয়ে খুশি শ্রমজীবীরা

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরার ইফতার পেয়ে খুশি শ্রমজীবীরা

বসুন্ধরা আবাসিক এলাকার আই ব্লকে সড়কের পাশে রিকশা দাঁড় করিয়ে বিশ্রাম নিচ্ছিলেন ক্লান্ত রিকশাচালক মকবুল। হঠাৎ পেছনে এসে দাঁড়ায় ইফতার বোঝাই বসুন্ধরা গ্রুপের একটি পিকআপ ভ্যান। মকবুলসহ আশপাশের সব রিকশাচালকের হাতে তুলে দেওয়া হয় ইফতারির বক্স ও পানি। রমজানের বিকালে আকস্মিক এমন উপহারে খুশির ঝিলিক দেখা যায় মকবুলের চোখেমুখে।

ইফতার হাতে পেয়ে রিকশাচালক মকবুল বলেন, আমাদের মতো গরিবের দিকে কজনইবা তাকায়। গত বছরও বসুন্ধরা গ্রুপ আমাদের ইফতার দিয়েছে। এ বছরও দিচ্ছে। আল্লাহতায়ালা এর পুরস্কার দেবেন। তিনি বলেন, প্রথম রোজা থেকে বসুন্ধরা গ্রুপ নির্দিষ্ট কিছু জায়গা থেকে প্রতিদিন ইফতার দিচ্ছে বলে অন্য রিকশাচালকদের কাছে শুনেছি। ভাড়া থাকায় সব দিন ইফতার নিতে আসতে পারি না। আজ (গতকাল) রাস্তায় দাঁড়িয়ে থেকেই পেয়ে গেলাম।

এর পরই আই ব্লকের সড়কটি থেকে পিকআপ চলে যায় বসুন্ধরা গোল্ড রিফাইনারির দিকে। সেখানে গিয়েও রিকশাচালক ও দিনমজুরদের মাঝে বিতরণ করা হয় ইফতারসামগ্রী। গতকাল বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত পিকআপে করে বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন সড়কে রিকশাচালক ও দিনমজুরদের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ করতে দেখা যায়। ইফতার বিতরণের দায়িত্বে থাকা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের বাড়ির সিভিল সুপারভাইজার কবির হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ব্যবস্থাপনা পরিচালক মহোদয়ের পক্ষ থেকে প্রথম রোজা থেকেই বসুন্ধরা আবাসিক এলাকার রিকশাচালক ও নির্মাণ শ্রমিকদের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ করা হচ্ছে। পুরো রমজান মাস এটা করা হবে। গত বছরও এ আয়োজন ছিল। আপাতত প্রতিদিন পানিসহ ৫০০ প্যাকেট ইফতার বিতরণ করা হচ্ছে এখানে। এ ছাড়া বসুন্ধরার বাইরে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার মসজিদ, মাদরাসা, এতিমখানা, শ্রমজীবী ও ছিন্নমূল মানুষের মাঝে বসুন্ধরার পক্ষ থেকে ইফতার বিতরণ করা হচ্ছে। জানা গেছে, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে চলতি রমজানে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দৈনিক ১৮ থেকে ২০ হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে। রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসা, নূরের চালার মাদানিয়া নূরিয়া হাফিজিয়া মাদরাসা, বাড্ডার স্বাধীনতা সরণির দারুল ফুরকান মাদরাসা, খিলক্ষেত এলাকার কুড়িল চৌরাস্তার মাদরাসাতুস সুন্নাহ, কুড়িল জোয়ারসাহারা মহিলা মাদরাসা, খিলক্ষেতের ইসাতুস সুন্নাহ মাদরাসা, মারকাজুল কোরআন ইসলামিয়া মাদরাসা খিলক্ষেত, জামিয়া ইসলামিয়া আবাবিয়া খিলক্ষেত বাজার, হাজি আবদুল মালেক মাদরাসা খিলক্ষেত, জামিয়া আশরাফিয়া বায়তুল কোরআন খিলক্ষেত, জামিয়া কাশেমুল উলুম মাদরাসা কাওলা, দারুল উলুম দর্জিপাড়া মাদরাসা বোট ঘাট, জান্নাতুল বানাত মহিলা মাদরাসা খিলক্ষেত, এমদাদিয়া নুরানিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, তাজিবুল বানাত আদর্শ বালিকা মাদরাসা খিলক্ষেত, বাইতুল উলুম ইসলামিয়া মাদরাসা নামাপাড়া, এসলাহুল উম্মাহ মাদরাসা বটতলা খিলক্ষেত, আবদুল আজিজ রুস্তম আলী নুরানি হাফিজিয়া মাদরাসা, রুস্তম আলী ওবাইয়দিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, এহদাউল উম্মাহ মাদিনাতুল উলুম মাদরাসা, আশকোনা সুন্নিয়া মাদরাসা, শায়খ যাকারিয়া ইসলামিয়া রিসার্স সেন্টার কুড়িল, বসুন্ধরার মারকাযুল ফিকরিল ইসলামী বাংলাদেশ, মাদরাসা মদিনাতুল উলুম, মাদরাসা দারুস সুন্নাহ, হাজি কোমর উদ্দীন মাদরাসা, মাদরাসা সওতুল কোরআন, তালিমুল কোরআন মাদরাসা, শামসুল উলুম মাদরাসা, দারুল এহসান হাফিজুল কোরআন মাদরাসা মিরপুর, আলহাজ আবদুল মালেক মাদরাসা খিলক্ষেতসহ মানিকগঞ্জ, রংপুর, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জের বিভিন্ন মসজিদ, মাদরাসা, এতিমখানা ও ছিন্নমূল মানুষের মাঝে মাসব্যাপী ইফতার বিতরণ করা হচ্ছে।

সর্বশেষ খবর