সোমবার, ১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
পুলিশের গুলিতে নিহত তরুণের বাবা

বিচার না হলে আরও মায়ের বুক খালি হবে

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

পুলিশের গুলিতে নিহত বাংলাদেশি-আমেরিকান উইন রোজারিওর বাবা ফ্রান্সিস রোজারিও বলেছেন, এই হত্যার বিচার না হলে আরও মায়ের বুক খালি হবে। ন্যায় বিচার না পেলে অনেক পরিবার একই পরিস্থিতির শিকার হতে থাকবেন।

তিনি নিহত উইন রোজারিওর শেষকৃত্য অনুষ্ঠানের আগেরদিন এ কথা বলেন। তিনি এ হত্যার বিচারের জন্য সবাইকে সরব হওয়ার আহ্বান জানান। ফ্রান্সিস বলেন, উইন হত্যাকান্ডের পর কম্যুনিটির সর্বস্তরের মানুষ সহানুভূতি জানিয়েছেন, এখনো জানাচ্ছেন। কিন্তু হত্যাকারীদের বিচারের মুখোমুখি করতে সম্মিলিতভাবে চাপ সৃষ্টি করতে হবে। নইলে বিচার এবং হত্যাকারীদের শাস্তি হবে না।

উল্লেখ্য, নিউইয়র্কে নিজ বাসায় মা ও ছোট ভাইয়ের সামনে ২৭ মার্চ দুপুরে পুলিশ গুলি করে হত্যা করে উইনকে। উইনের শেষ কৃত্যানুষ্ঠান হবে কুইন্সের উডহ্যাভেনে ৮৭-৩৪ ৮০ স্ট্রিটে। এর আগে তার কফিনবন্দি লাশ সর্বসাধারণের জন্যে উন্মুক্ত করা হবে। উইনকে দাফন করা হবে পাইন লোন সিমেট্রিতে। এর এক দিন পর স্থানীয় সময় সোমবার বিকালে জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় উইন হত্যায় জড়িতদের বিচার দাবিতে বিক্ষোভ-সমবেশ করা হবে। এ সমাবেশের ডাক দিয়েছে গাজিপুর জেলা অ্যাসোসিয়েশন। প্রসঙ্গত, উইনের জন্মস্থান বাংলাদেশের গাজীপুর জেলার কালিগঞ্জের হারবাইদ গ্রামে।

এদিকে, উইনের মা-বাবার পক্ষে লুথারেন চার্চের প্যাস্টর জ্যামস রয় ৩০ মার্চ রাতে জানান, সোমবার নাগাদ উইনের লাশ পরিবারের কাছে হস্তান্তরের সম্ভাবনা রয়েছে। এর মধ্যেই ময়নাতদন্তের সব প্রক্রিয়া সম্পন্ন হবে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৭ মার্চ দুপুরে পুলিশের গুলিতে উইন খুন হওয়ার পর ৩১ মার্চ ভোরে এ সংবাদ লেখা পর্যন্ত অভিযুক্ত দুই পুলিশের শরীরে থাকা ভিডিও ক্যামেরার ফুটেজ জনসমক্ষে প্রকাশ করা হয়নি। এ জন্য উইনের পরিবারের পক্ষ থেকে ল’ ফার্ম নিয়োগ করা হয়েছে।

এদিকে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা উইনের মা-বাবার সঙ্গে সাক্ষাৎ করে এ হত্যাকান্ডের জন্য গভীর দুঃখ প্রকাশের পাশাপাশি সহানুভূতি জানিয়েছেন। কনসাল জেনারেল যে কোনো প্রয়োজনে তার সঙ্গে যোগাযোগের অনুরোধ করেছেন।

সর্বশেষ খবর