রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

চালক গ্রেফতার নেই লাইসেন্স

প্রকৌশলীকে চাপা দেওয়া গাড়ির ছিল না ফিটনেস

নিজস্ব প্রতিবেদক

নিয়ন্ত্রণ হারিয়ে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালে ঢুকে পড়ার ঘটনায় রাইদা পরিবহনের বাসচালক মাহমুদ হিমেলকে (২৫) গ্রেফতার করেছে র‌্যাব। ওই দুর্ঘটনায় নিহত হয়েছিলেন সিভিল এভিয়েশন প্রকৌশলী মাইদুল ইসলাম। র‌্যাব-১ ও র‌্যাব-৮ যৌথ অভিযান চালিয়ে তাকে বরিশালের হিজলা থেকে গ্রেফতার করে। র‌্যাব জানায়, প্রকৌশলী মাইদুলকে চাপা দেওয়া সেই বাস চালকের ছিল না ড্রাইভিং লাইসেন্স, বাসটির ছিল না ফিটনেস। চালকের সহকারীকে গ্রেফতারে অভিযান চলছে।

গতকাল বিকালে রাজধানীর উত্তরায় র‌্যাব-১-এর প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মাসুদ হায়দার। তিনি বলেন, নিহত প্রকৌশলীর পরিবারের পক্ষ থেকে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় চালককে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে। তিনি জানান, দুর্ঘটনার পরপরই বাসের চালক মাহমুদ ও তার হেলপার ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সংবাদ পাওয়া মাত্রই র‌্যাব-১ এর একটি দল ছায়া তদন্তে নামে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ ও র‌্যাব-৮-এর যৌথ অভিযানে বরিশাল জেলার হিজলা উপজেলার হরিনাথপুর থেকে তাকে গ্রেফতার করে। সে ওই এলাকার হারুন অর রশিদের ছেলে।

প্রসঙ্গত, গত শুক্রবার সকাল ১০টার দিকে রাইদা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে থার্ড টার্মিনালের অস্থায়ী নিরাপত্তাবেষ্টনী ভেঙে ভিতরে ঢুকে যায়। এ সময় রাস্তা দিয়ে মোটরসাইকেল চালিয়ে অফিসে যাচ্ছিলেন প্রকৌশলী মাইদুল ইসলাম। তার মোটরসাইকেলটি রাইদা পরিবহনের বাসের নিচে চাপা পড়ে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ খবর