রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
নাটোরে অপহরণ

সেই মাইক্রোবাস উদ্ধার, অস্ত্রসহ গ্রেফতার ১

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন পাশাকে অপহরণের কাজে ব্যবহৃত সেই কালো রঙের মাইক্রোবাসসহ আতাউর রহমান নামে মামলার এক আসামি গ্রেফতার করেছে পুলিশ। অপহরণ কাজে ব্যবহৃত দেশি অস্ত্র রামদা, চাপাতি, চাকু এবং অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেলের নির্বাচনের পোস্টার, হ্যান্ডবিল, ক্যালেন্ডার ও মাইক্রোবাস উদ্ধারের পর তা জব্দ করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় গ্রেফতার আতাউর সিংড়া উপজেলার চকপুর গ্রামের রবিউল্লার ছেলে। গতকাল সিংড়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী, তার বাড়ি চাঁদপুর থেকে অপহরণের কাজে ব্যবহৃত কালো রঙের মাইক্রোবাস উদ্ধারপূর্বক জব্দ করা হয়। সন্ধ্যা ৭টায় নিজ কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, জব্দ মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫৬-৫৩৯৫), প্রার্থী লুৎফুল হাবিবের নির্বাচনি প্রচারপত্র, পোস্টার উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ওই প্রার্থীর ব্যক্তিগত গাড়িচালক সুজন সাহার ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্রও পাওয়া গেছে।

তিনি বলেন, মাইক্রোবাসটি তল্লাশি করে দুটি চায়না চাপাতি, একটি টিপ চাকু, একটি বার্মিজ কাটার, দুটি রামদা, দুটি স্টিলের পাইপ, দুটি স্টাম্প ও একটি দেশি চাপাতি জব্দ করা হয়েছে। তিনি আরও বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সন্ধ্যায় চকপুরের একটি বাড়ি থেকে মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। মাইক্রোবাসটি একটি ঘরের মধ্যে লাকড়ি দিয়ে ঢেকে রাখা ছিল। বাড়িটি লুৎফুল হাবিবের ব্যবসাপ্রতিষ্ঠানের একজন ব্যবস্থাপকের বলে জানা গেছে। আতাউরকে মাইক্রোবাসের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণ ও মারধরের ঘটনায় অভিযুক্ত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবিবকে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। অন্যথায় তার পক্ষে আওয়ামী লীগের কেউ নির্বাচনি প্রচারে অংশ নেবেন না। সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের জরুরি বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে অপহরণের ঘটনায় জড়িত দল ও সহযোগী সংগঠনের নেতাদের বহিষ্কারের জন্য কেন্দ্রীয় নেতাদের চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়।

সর্বশেষ খবর