মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ ০০:০০ টা

মাদক মামলায় পুলিশ কর্মকর্তার যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে মাদক মামলায় পুলিশ কর্মকর্তা শেখ আজমকে যাবজ্জীবন কারাদ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা অর্থদ অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদ দেওয়া হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) সিহাবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে আসামি শেখ আজম আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশ পাহারায় জেলহাজতে পাঠানো হয়। দ প্রাপ্ত আসামি শেখ আজমের বাড়ি নড়াইল জেলার লোহাগড়া থানার পাঁচুরিয়া গ্রামে। বর্তমানে তিনি সিলেট জেলায় কর্মরত (বরখাস্ত) রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৬ ডিসেম্বর মধুখালী রেলগেট সংলগ্ন স্থানে দ্রুতগামী একটি মোটরসাইকেল জনৈক পথচারীকে চাপা দিলে মোটরসাইকেলে থাকা চালক ও আরোহীসহ রাস্তায় পড়ে যান। এ সময় স্থানীয়রা এগিয়ে গেলে মোটরসাইকেল চালক পালিয়ে যান। পরে মোটরসাইকেলে থাকা আরোহীকে মোটরসাইকেল থেকে ওঠানোর সময় ব্যাগের মধ্যে ফেনসিডিল দেখতে পান স্থানীয়রা। ঘটনাটি পুলিশকে জানালে মধুখালী থানা পুলিশ ঘটনাস্থলে এসে শেখ আজমকে আটক করে। পরে মোটরসাইকেলের বিভিন্ন স্থানে কৌশলে লুকিয়ে রাখা ৮৩ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে শেখ আজম জানান, তিনি ঝিনাইদহ জেলায় ট্রাফিক পুলিশের টিআই হিসেবে কর্মরত রয়েছেন। এ ঘটনায় মধুখালী থানায় একটি মাদক মামলা হয়। মামলার দীর্ঘ তদন্ত শেষে এ রায় দেওয়া হয়। মামলার অপর আসামি মোটরসাইকেল চালক নুর আলমকে খালাস দেওয়া হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. ছানোয়ার হোসেন জানান, নিষিদ্ধ ফেনসিডিল বহনের দায়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আসামিকে যাবজ্জীবন কারাদ দওয়া হয়। দ প্রাপ্ত আসামি শেখ আজম ও মোটরসাইকেল চালক নুর আলম দুজন বন্ধু ছিলেন। তারা পরস্পর যোগসাজশে মাদকের ব্যবসা করতেন।

সর্বশেষ খবর