রবিবার, ১৬ জুন, ২০২৪ ০০:০০ টা

বেপরোয়া বাস, পিষে হত্যা দুজনকে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে পৃথক ঘটনায় বাসচাপায় এক মোটরসাইকেল আরোহী এবং মহাখালী বাস টার্মিনালে দুই বাসের চাপায় পড়ে এক টিকিট মাস্টারের মৃত্যু হয়েছে। ওই মোটরসাইকেল আরোহীর নাম আক্কাস আলী (৬০) এবং টিকিট মাস্টারের নাম হাদিউল ইসলাম সেলিম (৬১)। তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।

গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বনানী কবরস্থানের ঢাকা গেটের সামনে একটি যাত্রীবাহী বাসচাপায় মোটরসাইকেল আরোহী আক্কাসের মৃত্যু হয়। দুর্ঘটনার সময় মোটরসাইকেল আরোহীকে চাপা দিয়ে বেশ কিছুদূর টেনে নিয়ে যায় বাসটি। এতে ঘটনাস্থলেই আক্কাসের মৃত্যু হয়। তার বাড়ি বগুড়ায়। তিনি এসকিউ ক্যাবলস ট্রান্সপোর্টে কর্মরত ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মোটরসাইকেল আরোহী বনানী ২৭ নম্বর রোড থেকে বেরিয়ে মূল সড়কে ওঠার সময় টাঙ্গাইলের মধুপুরগামী বিনিময় পরিবহনের একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। বাসটি বেপরোয়া গতিতে চলছিল।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক বলেন, গুলশান থেকে উত্তরায় মোটরসাইকেলে যাওয়ার সময় বিনিময় পরিবহনের একটি বাস আক্কাস আলীকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। বাসটি জব্দ করা হয়েছে। বাসের চালক শাহীন ও হেলপারকে আটক করা হয়েছে। বিনিময় পরিবহনের বাসটি ট্রাফিক সিগন্যাল অমান্য করে বেপরোয়া গতিতে চালিয়ে পেছন থেকে ওই মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দেয়। এতে আরোহী বাসের নিচে চলে যান। এ ঘটনায় বনানী থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা হবে।

এদিকে গতকাল ভোর পৌনে ৬টার দিকে মহাখালী বাস টার্মিনালে দুই বাসের মধ্যে চাপা পড়ে টিকিট মাস্টার সেলিমের মৃত্যু হয়। তিনি সৌখিন পরিবহন বাসের টিকিট মাস্টার ছিলেন। সেলিমের বাড়ি মাগুরা সদর উপজেলায় ইসখাদা গ্রামে। স্ত্রী ও দুই সন্তান নিয়ে গাজীপুরের শ্রীপুরে থাকতেন। তেজগাঁও শিল্পাঞ্চল থানার এসআই বিশ্বজিৎ সূত্রধর জানান, ভোরে ওই টিকিট মাস্টার বাস টার্মিনালে কর্তব্যরত ছিলেন। টার্মিনাল থেকে সৌখিন পরিবহনের একটি বাস বের হচ্ছিল। আর তার পাশে অন্য আরেকটি বাস দাঁড় করিয়ে রাখা ছিল। সেলিম বাসটিকে পেছনের দিকে আসতে বলে। বাসচালক দ্রুত পেছনের দিকে এসে দাঁড়িয়ে থাকা আরেকটি বাসকে ধাক্কা দেয়। তখন দুই বাসের মধ্যে চাপা পড়েন সেলিম। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পর সৌখিন পরিবহনের বাসটি জব্দ করা হয়েছে। তবে এর চালক পালিয়েছেন।

সর্বশেষ খবর