শিরোনাম
বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ ০০:০০ টা

রাঙামাটিতে ব্রাশ ফায়ারে নিহত ১ আহত ২

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির বাঘাইহাটে সশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে এক যুবক নিহত হয়েছেন। নিহতের নাম- মো. নাঈম (৩০)। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। তারা হলেন- দুলেই চাকমা ও চিক্কো চাকমা। গত মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে বাঘাইছড়ির বাঘাইহাট বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি ইউনিটের সংগঠক সচল চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির একাংশ এমএন লারমা অর্থাৎ সংস্কারপন্থিকে দায়ী করেন। বর্তমানে ওই এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাটের বাজার থেকে স্থানীয়রা মালামাল ক্রয় করে উজো বাজার ও মাচলং বাজারে যাচ্ছিল শান্তি পরিবহন নামে একটি গাড়িতে করে। এ সময় চাঁদার দাবিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির একাংশ এমএন লারমা অর্থাৎ সংস্কারপন্থির সশস্ত্র সন্ত্রাসীরা গাড়িটির গতিরোধ করে। এ সময় স্থানীয় পাহাড়ি-বাঙালিরা প্রতিবাদ জানালে সশস্ত্র সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলে গুলিবিদ্ধ হন মো. নাঈম, দুলেই চাকমা ও চিক্কো চাকমা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় আইনশৃঙ্খলাবাহিনী। এর আগে ঘটনাস্থল ত্যাগ করে সশস্ত্র সন্ত্রাসীরা। পরে আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে নিয়ে যায় তারা। সেখানে মৃত্যু হয় শান্তি পরিবহনের সহকারী চালক মো. নাঈমের। বাকিরা এখনো চিকিৎসাধীন।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। নাশকতাকারীদের কখনো ছাড় দেওয়া হয়নি, দেওয়া হবে না।

সর্বশেষ খবর