বুধবার, ১০ জুলাই, ২০২৪ ০০:০০ টা

চেয়ারম্যান হত্যায় আওয়ামী লীগ নেতা রিমান্ডে

নেতাদের বিবৃতি, শাস্তি দাবি জড়িতদের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার ডুমুরিয়া শরাফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউল ইসলাম রবি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আজগার আলী তারা বিশ্বাস ও সাইফুল ইসলাম বাবু ওরফে কিলার বাবুকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল খুলনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে জেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী তারা বিশ্বাসকে গ্রেফতার করে ডিবি। গ্রেফতারের পর তাকে নিয়ে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। এ ছাড়া বিশ্বাসের মালিকানাধীন বিশ্বাস প্রোপার্টিজের কার্যালয়ে অভিযান চালিয়ে একটি শটগান, খেলনা পিস্তল, রিভলবার সদৃশ লাইটার, ৫৭ রাউন্ড কার্তুজ ও ৯ রাউন্ড কার্তুজের খোসা জব্দ করে পুলিশ। একই দিন সাইফুল ইসলাম বাবুকেও গ্রেফতার করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী বলেন, সংসদ নির্বাচন, উপজেলা ও ইউপি নির্বাচনের বিরোধীপক্ষকে মামলায় আসামি করা হয়েছে। এজাহারে তারা বিশ্বাসকে হত্যায় মদতদাতা ও অস্ত্র জোগানদাতা হিসেবে উল্লেখ করা হয়। তবে সন্দেহ হচ্ছে, এটা ইউনিয়ন পরিষদ নির্বাচন বা অন্য কোনো ঘটনার জের নাকি এসব লোকদের ফাঁসানোর জন্য তৃতীয়পক্ষ রবিকে খুন করেছে এটা তদন্তে পরিষ্কার হবে।

অপরদিকে রবি হত্যার নিন্দা জানিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, এস এম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ। উল্লেখ্য, শনিবার রাত ১০টার দিকে ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে খুলনার ভাড়া বাড়িতে ফেরার পথে গুটুদিয়া এলাকায় মো. রবিউল ইসলাম রবিকে গুলি করে হত্যা করা হয়। শরাফপুর ইউনিয়নে নিজের বাড়ি থাকলেও তিনি স্ত্রী, দুই ছেলেকে নিয়ে খুলনা নিরালা আবাসিক এলাকার ভাড়া বাড়িতে বসবাস করতেন।

সর্বশেষ খবর