সোমবার, ১৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

পদ্মার ২৫ কেজির মহাবিপন্ন বাঘাইড় ৩৫ হাজারে বিক্রি

রাজবাড়ী প্রতিনিধি

পদ্মার ২৫ কেজির মহাবিপন্ন বাঘাইড় ৩৫ হাজারে বিক্রি

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীতে ২৫ কেজি ওজনের মহাবিপন্ন একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। শনিবার বিকালে মাছটি চুয়াডাঙ্গার এক ব্যবসায়ীর কাছে ৩৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

জানা গেছে, শনিবার সকালে মানিকগঞ্জের জাফরগঞ্জের জেলে গোপাল হালদার নৌকা-জাল নিয়ে পদ্মায় মাছ শিকারে বের হন। পদ্মা নদীর দৌলতদিয়া ফেরিঘাট থেকে সাত কিলোমিটার উজানে গোয়ালন্দ উপজেলার মজলিশপুরে মাছটি ধরা পড়ে। তিনি মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় কেছমত মোল্লার আড়তে তোলেন। নিলামে সর্বোচ্চ দরদাতা হিসাবে ১ হাজার ৩০০ টাকা কেজিদরে ৩২ হাজার ৫০০ টাকায় স্থানীয় ব্যবসায়ী মাসুদ মোল্লা মাছটি ক্রয় করেন।

মাসুদ মোল্লা বলেন, সর্বোচ্চ দরদাতা হিসেবে আমি ৩২ হাজার টাকায় মাছটি ক্রয় করি। কেজিপ্রতি ১০০ টাকা লাভে ১ হাজার ৪০০ টাকা দরে ৩৫ হাজার টাকায় মাছটি বিক্রি করেছি। গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব বলেন, বর্তমানে নদীতে বর্ষার পানি বাড়ায় অনেক মাছ ধরা পড়ছে। সম্প্রতি সময়ে বেশ কয়েকটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২-এর আওতাভুক্ত বাঘাইড় মাছ। যে কারণে আমরা মৎস্য বিভাগ থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারি না। তবে উপজেলা প্রশাসন বন বিভাগের সহযোগিতায় আইনগত ব্যবস্থা নিতে পারেন।

সর্বশেষ খবর