শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ছাত্র আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জামায়াতের

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে দেশের ছাত্রসমাজের চলমান আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। একই সঙ্গে দেশবাসীকে পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন সংগঠনটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। গতকাল এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

গোলাম পরওয়ার বলেন, বেশ কিছুদিন ধরে সরকারি চাকরিতে বিদ্যমান কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে দেশের ছাত্রসমাজ শান্তিপূর্ণভাবে তাদের দাবি আদায়ের আন্দোলন চালিয়ে যাচ্ছে। সরকার প্রথম থেকেই ছাত্রসমাজের আন্দোলনকে তুচ্ছ-তাচ্ছিল্য করে অবজ্ঞা প্রদর্শন করে আসছে। দেশের শিক্ষক সমাজ, সাংবাদিক বুদ্ধিজীবী, আইনজীবী, ওলামায়ে কেরামসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দল ছাত্রসমাজের আন্দোলনের প্রতি সমর্থন দেওয়ায় ছাত্রসমাজের আন্দোলন একটি সিদ্ধান্তকারী পর্যায়ে পৌঁছেছে। সরকার ছাত্রসমাজের আন্দোলনের যৌক্তিক সমাধান না করে সংবিধান ও আইন আদালতের দোহাই দিয়ে পরিস্থিতিকে জটিল করে তুলেছে।

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ-এর পরিচালনায় অন্যান্যের মধ্যে নায়েবে আমির ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির জনাব নূরুল ইসলাম বুলবুল, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর