বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

রাষ্ট্রদূতসহ ২৪ কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

নিজস্ব প্রতিবেদক

জার্মানি, জাপান ও ইরাকের রাষ্ট্রদূতসহ প্রশাসনের ২৪ কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করেছে সরকার। ঢাকার আশপাশের উপজেলায় কর্মরত ছয়জন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলি করা হয়েছে। এ ছাড়া তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর এবং চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। চুক্তি বাতিল হওয়া রাষ্ট্রদূতরা হলেন- জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ, ইরাকের বাংলাদেশের রাষ্ট্রদূত মো. ফজলুল বারী। এ ছাড়া প্রশাসনের মধ্যে জাতীয় নদীরক্ষা কমিশনের চেয়ারম্যান সারওয়ার মাহমুদ, তথ্য কমিশনের সচিব জুবাইদা নাসরীন, জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান, রাষ্ট্রপতির কার্যালয় জন বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ বেলাল হোসেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ডিজি মোহাম্মদ মুনির চৌধুরী, রাবার বোর্ডের চেয়ারম্যান সৈয়দা সারোয়ার জাহান, শেখ হাসিনা ইনস্টিটিউট অব ড্রনটিয়ার টেকনোলজির প্রাথমিক অবকাঠামো নির্মাণ প্রকল্প পরিচালক সৈয়দ জহুরুল ইসলাম, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের কমিশনার (প্রকৌশলী) শেখ রিয়াজ আহমেদ, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের কমিশনার (ব্যবস্থাপনা ও প্রশাসন) মো. দেলোয়ার হোসাইন, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের প্রকল্প পরিচালক মো. আফতাব উদ্দিন তালুকদার, ইসিফোরজে প্রকল্প পরিচালক মো. মনজুরুল আলম, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ সদস্য মোহসিনা ইয়াসমিন, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরুল্লাহ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. উত্তম কুমার দাস, জাতীয় নদীরক্ষা কমিশনের সদস্য (সার্বক্ষণিক) সত্যেন্দ্র কুমার সরকার, মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং প্রকল্প পরিচালক মো. কাফিল উদ্দিন, এস্টাবলিশমেন্ট ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা পদ্ধতি প্রকল্প পরিচালক মো. জহুরুল হক, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক এ এফ এম হায়াতুল্লাহ, বার্পার্ডের ডিজি মোহা. বোরহানুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়।

ঢাকার আশপাশের ছয় ইউএনও বদলি : গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা ঢাকার আশপাশে অবস্থিত ছয় উপজেলার নির্বাহী অফিসারকে (ইউএনও) বদলি করা হয়। তাদের সবাইকেই বিভিন্ন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে। বদলি হওয়াদের মধ্যে আছেন- ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের উপজেলা নির্বাহী অফিসার, ঢাকার দোহার উপজেলা নির্বাহী অফিসার, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার, মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার, মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার, শরীয়তপুর ভেদরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার।

প্রধান তথ্য কর্মকর্তা নিজামুল কবীর, গণযোগাযোগ-ডিএফপিতে নতুন ডিজি : এদিকে গতকাল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অধীনস্থ বিভিন্ন সংস্থায় রদবদলের প্রজ্ঞাপন জারি করেছে। এতে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. নিজামুল কবীরকে তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসারের চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক আকতার হোসেনকে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে। এ ছাড়া সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিনকে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে। তিনি প্রেষণে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) পরিচালক ও মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ছিলেন।

 

 

 

 

সর্বশেষ খবর