শিরোনাম
রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
জামায়াতের নায়েবে আমির

দেশ পরিচালনা করবে কারা, জনগণ নির্ধারণ করবে

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, যত দ্রুত সংস্কার করে নির্বাচনের ব্যবস্থা করবেন ততই নিরাপদ। একটি যৌক্তিক সময়ে আমরা নির্বাচনের দাবি জানাচ্ছি। কারা ক্ষমতায় আসবে, কারা দেশ পরিচালনা করবে জনগণই নির্ধারণ করবেন।

গতকাল দুপুরে টঙ্গীর তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসায় বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাদরাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন তা’মীরুল মিল্লাত ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. মো. কুরবান আলী, মাদরাসা তদারক কমিটির সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের আমির অধ্যাপক জামাল উদ্দীন।

জামায়াতের নায়েবে আমির আরও বলেন, ১৯৪৭ সালে আমরা প্রথম স্বাধীনতা অর্জন করেছি। এরপর একাত্তর সালে দ্বিতীয় এবং চব্বিশ সালে আমরা তৃতীয়বার স্বাধীনতা অর্জন করেছি। এবারের স্বাধীনতা ছিল একটু ভিন্ন রকমের। শিশু, নারী থেকে শুরু করে সব বয়স ও শ্রেণির মানুষ রাস্তায় নেমে এসেছিল। সন্তান যখন বেরিয়ে এসেছে তখন মা-বাবারাও তাদের পেছনে রাস্তায় ছুটে এসেছেন। ডা. তাহের সাম্প্রতিক সময়ে জামায়াত আমির ডা. শফিকুর রহমানের এক বক্তব্য কেন্দ্র করে বিভ্রান্তি সৃষ্টি না করে সবাইকে পজিটিভ ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি বলেন, যাদের মা-বোনদের ইজ্জত লুণ্ঠন হয়েছে, যাদের স্বজনরা খুন হয়েছেন, গুম হয়েছেন তারা ক্ষমা না করলে ক্ষমা করার অধিকার কারও নেই। ইসলামের দৃষ্টিতেও মজলুম ক্ষমা না করলে কোনো জালিমকে ক্ষমা করার অধিকার কারও নেই। এ ক্ষেত্রে মহান আল্লাহও ক্ষমা করবেন না। তিনি আরও বলেন, যারা জালিম, লুটেরা, ক্ষমতার অপব্যবহারকারী, যারা অবৈধ শাসন প্রতিষ্ঠার জন্য দায়ী তাদের কঠিন বিচারের আওতায় আনতে হবে।

সর্বশেষ খবর