১৬ আগস্ট, ২০২৪ ২৩:২৯

অঘটন ঘটিয়ে দেশে অস্থিরতা সৃষ্টির সুযোগ কাউকে দেয়া হবে না : জামায়াত আমির

অনলাইন ডেস্ক

অঘটন ঘটিয়ে দেশে অস্থিরতা সৃষ্টির সুযোগ কাউকে দেয়া হবে না : জামায়াত আমির

ডা. শফিকুর রহমান

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ছাত্র-জনতার বিপ্লব পরবর্তীতে কিছু কিছু জায়গায় বিশৃঙ্খলা চলছে, মানুষের জমি দখল, সম্পদ দখল, লুটতরাজের জঘন্য কাজে কিছু দুষ্কৃতকারী নেমে গেছে। আমরা এগুলোকে ঘৃণা করি, তিরস্কার জানাই। কোনো অঘটন ঘটিয়ে দেশে অস্থিরতা সৃষ্টির সুযোগ কাউকে দেব না।

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে রাজধানীর পল্টনে ঢাকা মহানগর দক্ষিণ কার্যালয়ের কনফারেন্স রুমে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় জামায়াত আমির আরও বলেন, ছাত্র-জনতার বিপ্লবে যারা শহীদ হয়েছেন, তাদের পরিবারের কাছে আমারা দায়বদ্ধ। আমরা একটা পরিচ্ছন্ন সমাজ গড়ে তুলতে চাই।

তিনি বলেন, দেশে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনা, সমাজ জীবনে স্বস্তি ফিরিয়ে আনা এবং অতীতে যেসব ভুল হয়েছে সেসব ভুলও আর যেন দেশে পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে আমাদের সচেতন থাকতে হবে। সবার প্রাপ্য অধিকার এখানে নিশ্চিত করতে হবে। 

তিনি আরও বলেন, দেশকে সংখ্যাগুরু বা সংখ্যালঘুর ভিত্তিতে ভাগ করা যাবে না। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে যে লোকটা এ দেশে জন্মগ্রহণ করেছে তিনিই দেশের গর্বিত নাগরিক। বাংলাদেশ আমাদের সবার। অনেকেই অঘটন ঘটিয়ে দেশে অস্থিরতা তৈরি করতে চায়, আমরা তাদের সে সুযোগ দেব না।

জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার বলেন, জামায়াতে ইসলামী ও জাকের পার্টি দেশের অন্যতম বড় ইসলামী রাজনৈতিক দল। আমরা দেশ গড়ার জন্য, এ দেশের মানুষকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আজ আমরা মতবিনিময় সভায় মিলিত হয়েছি। আমরা ঐক্যবদ্ধভাবে সবাই মিলে আমাদের এই দেশকে সমৃদ্ধ দেশে পরিণত করব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর