শিরোনাম
১৭ আগস্ট, ২০২৪ ২০:০৯

আওয়ামী লীগের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই : খোকন

নরসিংদী প্রতিনিধি

আওয়ামী লীগের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই : খোকন

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, বাংলাদেশে আওয়ামী লীগের রাজনীতি করার কোনো নৈতিক অধিকার নেই। এই দলকে বিলুপ্ত করতে হবে। তাদের নিবন্ধন বাতিল করতে হবে। অন্তর্বর্তীকালীন সরকাররের কাছে মানুষের এটা প্রত্যাশা।  

তিনি আরও বলেন, আওয়ামী লীগ স্বৈরাচারী দল। শেখ হাসিনা খুনি। দেশের হাজার ছাত্র-জনতার রক্ত ঝড়িয়ে সে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছিল। তাই এই দলের রাজনীতি করার কোনো অধিকার নেই। তারা গণহত্যাকারী। তারা সাড়ে ৬শ’ মানুষকে হত্যা করেছে। তাদের বিরুদ্ধে এদেশের লাখো কোটি জনগণ। তাইতো দেশের ইতিহাসের সবচেয়ে বড় গণঅভ্যুত্থানের মধ্যদিয়ে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। 

খোকন বলেন, আন্তর্জাতিক ট্রাইব্যুনালে মামলা করে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনতে হবে। একই সাথে প্রকাশ্যে এই গণহত্যার অভিযুক্তদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। 

শনিবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নরসিংদীতে নিহত এন কে এম হাই স্কুল অ্যান্ড হোমস্ এর নবম শ্রেণির ছাত্র তাহমিদের কবর জিয়ারত শেষে এসব কথা বলেন খোকন।  

এর আগে দুপুরে চিনিশপুরস্থ পারিবারিক কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি নিহত তাহমিদের বাড়িতে যান। এবং তার মা-বাবা আত্মীয়-স্বজনদের সমবেদনা জানান। একই সাথে তাহমিন হত্যার বিচারের আশ্বাস প্রদান করেন। ওই সময় তিনি বিএনপির পক্ষ থেকে নিহতের পরিবারকে এক লাখ টাকার আর্থিক সহায়তা করেন।  

এ সময় তার সঙ্গে ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, যুবদল সভাপতি মহসিন হোসেন বিদুৎ, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও যুবদল নেতা আব্দুল রউফ ফকির রনি, যুবদল নেতা চৌধুরী সুমন, চিনিশপুর ইউনিয়ন বিএনপির সভপতি আওলাদ হোসেন, জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ, নিহত তাহমিদের বাবা রফিক ডাক্তারসহ বিএনপি, যুবদল-ছাত্রদল সহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর