Bangladesh Pratidin

ফোকাস

  • চাটাইয়ে মুড়িয়ে প্রয়াত মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মান!
  • কেরানীগঞ্জে বাচ্চু হত্যায় ৩ জনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন
  • ৩ মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন
  • হালদা নদীর পাড়ের অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশ
  • আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা
  • কাদেরের বক্তব্যে একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী
  • কলারোয়া সীমান্তে স্বামী-স্ত্রীসহ ৩ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ
  • বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে: কাদের
প্রকাশ : ১৪ মে, ২০১৮ ১৭:০০ অনলাইন ভার্সন
অস্ট্রেলিয়ার সেই গণহত্যায় শ্বশুরের বিরুদ্ধে অভিযোগ জামাইয়ের!
অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়ার সেই গণহত্যায় শ্বশুরের বিরুদ্ধে অভিযোগ জামাইয়ের!
অ্যারন ককম্যান

তার শ্বশুরই পরিবারের ৬ জনকে গুলি করে খুন করে আত্মঘাতী হয়েছেন। অস্ট্রেলিয়ার ওসমিংটন গণহত্যায় এই ‌অভিযোগই করেছেন মৃত চার সন্তানের বাবা অ্যারন ককম্যান। তিনি বলেছেন, কেন তার শ্বশুর পিটার মাইলস নিজের স্ত্রী, মেয়ে এবং চার নাতি-নাতনিকে খুন করে আত্মঘাতী হলেন তা তার কাছে স্পষ্ট নয়। 

অ্যারনের আরও বলেছেন, তার সঙ্গে তার স্ত্রী ক্যাটরিনার বিচ্ছেদ এবং সন্তানদের থেকে আলাদা হয়ে যাওয়ার জন্য তিনি তার শ্বশুর পিটার এবং শাশুড়ি সিন্ডার প্রতি ক্ষুব্ধ ছিলেন। তবে এখন তার আর কারও প্রতি রাগ নেই। পিটারের মধ্যস্থতাতেই ফের আদালতের নিয়ম মেনে সন্তানদের সঙ্গে দেখা করতে পারতেন বলে তার উপর সন্তুষ্টও ছিলেন অ্যারন। কিন্তু সেই পিটারই ফের তাঁর সন্তানদের কেড়ে নিলেন বলেও অভিযোগ অ্যারনের।

সন্তানদের মৃত্যুতে বিধ্বস্ত অ্যারন পুলিশকে প্রশ্ন করেছিলেন, শেষ সময়ে তার ছোট ছেলে কায়ডেন মা ক্যাটরিনার পাশেই ছিল। কারণ, কায়ডেন মায়ের পাশে ঘুমোতে ভালোবাসত বলে জানান তিনি। 

প্রসঙ্গত, গত শুক্রবার স্থানীয় সময় ভোর ৫.‌১৫ মিনিট নাগাদ অজ্ঞাত ব্যক্তির ফোন পেয়ে ওসমিংটনের একটি বাড়ি থেকে ৬১ বছরের পিটার মাইলস, ৫৮ বছরের সিন্ডা, ৩৫ বছরের ক্যাটরিনা, ১৩ বছরের টায়ে, ১২ বছরের রায়লান, ১০ বছরের আয়রে এবং ৮ বছরের কায়ডেনের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে পশ্চিম অস্ট্রেলিয়া পুলিশ। 

পরে পুলিশ কমিশনার ক্রিস ডসন বলেন, ৬ জনই গণহত্যার শিকার। এই ঘটনায় বাইরের কেউ জড়িত নয়। তবে পিটারই সবাইকে খুন করে আত্মঘাতী হয়েছিলেন কিনা সে ব্যাপারে খোলসা করেননি তিনি। বাড়ি থেকে পিটারের বৈধ লাইসেন্স সহ তিনটি বন্দুকও উদ্ধার করে পুলিশ। শুক্রবারের ঘটনায় উত্তাল হয়ে ওঠে ১৩৫ জন নাগরিক সম্বলিত ওসমিংটন। 


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow