১৯ মে, ২০১৮ ১০:৫৮

প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ের পোশাক কিনলেন সেই ডাব্বাওয়ালারা

অনলাইন ডেস্ক

প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ের পোশাক কিনলেন সেই ডাব্বাওয়ালারা

ব্রিটেনের রাজকীয় বিয়ের অনুষ্ঠানে উপহার যাবে ভারতের মুম্বাই থেকে। দেবেন মুম্বাইয়ের ডাব্বাওয়ালারা। বর প্রিন্স হ্যারির জন্য কেনা হয় ফেটা (পাগড়ি) ও কনে মেগান মার্কলের জন্য শাড়ি।
বৃহস্পতিবার নিজেদের কর্মজীবনের ব্যস্ততা থেকে ছুটি নেন ডাব্বাওয়ালারা। লাঞ্চ বক্স ডেলিভারি থেকে বিরাম নিয়ে তারা যান শপিংয়ে। মধ্য মুম্বাইয়ের লালবাগ এলাকার একটি দোকানে যান তারা। সেখান থেকে ট্র্যাডিশনাল মহারাষ্ট্রীয় পৈঠানি শাড়ি কেনেন তারা। কনে মেগান মার্কেলের জন্য কেনা হয় এই উপহার। বর প্রিন্স হ্যারির জন্য কোলাপুরী ফেটা (পাগড়ি) কেনেন তারা।

মুম্বাইয়ের ডাব্বাওয়ালাদের সঙ্গে ব্রিটিশ রাজপরিবারের সম্পর্ক ২০০৩ সাল থেকে। তখন প্রিন্স চার্লস মুম্বাই বেড়াতে এসেছিলেন। তখন তিনি মুম্বাইয়ের ডাব্বাওয়ালাদের সঙ্গে দেখা করেন। তাদের কাজের ভূয়সী প্রশংসা করেন। তাদের দক্ষতা, নির্ভুলভাবে কাজ করার ক্ষমতা ও সময় জ্ঞানের বাহবা দেন। ২০০৫ সালে প্রিন্স চার্লস ও ক্যামিলা পার্কারের বিয়েতে মুম্বাইয়ের এই ডাব্বাওয়ালারা নিমন্ত্রিত ছিলেন।

মুম্বাই ডাব্বাওয়ালা অ্যাসোসিয়েশনের মুখপাত্র সুভাষ তালেকর জানিয়েছেন, তারা রাজপরিবারের নবদম্পতির জন্য বিয়ের ট্র্যাডিশনাল উপহার কিনেছেন। প্রিন্স হ্যারিকে কুর্তা, পাজামা ও পাগড়ি দিচ্ছেন। মেগানের জন্য কিনেছেন পৈঠানি শাড়ি, মঙ্গলসূত্র ও সবুজ কাচের চুড়ি।

প্রিন্স হ্যারি ও মার্কেলের বিয়ের দিন ডাব্বাওয়ালারা মিষ্টি বিতরণ করবেন। মুম্বাইয়ের কিছু সরকারি হাসপাতালের রোগী ও রোগীর আত্মীয়দের মধ্যে হবে এই মিষ্টি বিতরণ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর