Bangladesh Pratidin

প্রকাশ : ১০ জুলাই, ২০১৮ ১২:১০ অনলাইন ভার্সন
উড়ন্ত বিমানে অক্সিজেন দিয়ে কুকুরের প্রাণ বাঁচালেন ক্রু
অনলাইন ডেস্ক
উড়ন্ত বিমানে অক্সিজেন দিয়ে কুকুরের প্রাণ বাঁচালেন ক্রু
সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে উড়ন্ত বিমানে একটি কুকুরকে অক্সিজেন সরবরাহ করে প্রাণ বাঁচিয়েছেন বিমানের কেবিন ক্রু। ঘটনার দিন পোষা কুকুরকে সঙ্গে নিয়ে মার্কিন বিমান জেটব্লু-তে করে ফ্লোরিডা থেকে ম্যাসাচুসেটস যাচ্ছিলেন মাইকেল। কিন্তু গত বৃহস্পতিবারের ওই যাত্রায় বেশ ভোগান্তির মধ্যেই পড়তে হয় তাকে।  

জানা গেছে, তিন বছর বয়সী ওই কুকুর ফ্রান্স থেকে কিনেছিলেন মাইকেল। তার নাম রাখা হয়েছে ডার্কি। সেদিন বিমানে করে ম্যাসাচুসেটস যাওয়ার পথে উড়ন্ত অবস্থায় হাসফাঁস করতে শুরু করে ডার্কি।

মাইকেল বলেন, বিমানের মধ্যে আমরা সবাই অক্সিজেনের অভাব হালকাভাবে অনুধাবন করছিলাম। তবে ডার্কি সেটা নিতে পারেনি।

তিনি আরো বলেন, বিমানের ক্রু এসে অক্সিজেনের একটি মাস্ক ডার্কির মুখে ধরার পর সে স্বস্তি পায়। আমি ভালোভাবে তার মুখে মাস্ক ধরে রাখি। কয়েক মিনিটের মধ্যেই সে চনমনে হয়ে যায়। পরে অবশ্য আর কোনো সমস্যা হয়নি।

তিনি আরো বলেন, আমি মনে প্রাণে বিশ্বাস করি, ক্রুদের সহায়তায় ডার্কির প্রাণ বেঁচে গেছে। সেজন্য তাদের ধন্যবাদ। অনেকে হয়তো কুকুরকে অক্সিজেন দিয়ে বাঁচানোর বিষয়টি ভ্রু কুঁচকে দেখেছে। তবে আমার কাছে মনে হয়, প্রত্যেক প্রাণীর জীবনের মূল্য আছে।

সোমবার বিমানের ক্রু রিনাউদ ফেনস্টার জানান, আমার ১৫ বছরের কর্মজীবনে এ ধরনের ঘটনা দ্বিতীয়বার দেখিনি। আমিই প্রথম বুঝতে পারি, ওই কুকুরটি ভালোভাবে শ্বাস নিতে পারছে না। পরে কুকুরটির মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে দিয়েছিলাম।

তিনি আরো বলেন, বিষয়টি প্রথমে ক্যাপ্টেনকে জানাতেই তিনি সম্মতি দেন। তিনিও চাইছিলেন কুকুরটি বেঁচে থাকুক।

বিডি প্রতিদিন/ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow