Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মার্চ, ২০১৮ ০৩:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ২০ মার্চ, ২০১৮ ০৪:৩০
মিরপুরে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলি, আটক ৪
অনলাইন ডেস্ক
মিরপুরে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলি, আটক ৪
ফাইল ছবি

রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগে একটি তিনতলা বাসায় সোমবার মধ্যরাতে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পুলিশ পরিদর্শক (ডিবি) জাহাঙ্গীর ওরফে জালাল উদ্দিন নিহত হয়েছেন। এসময় সন্ত্রাসীরা পালিয়ে গেলেও ওই বাসা থেকে নারীসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। 

তিনি সাংবাদিকদের বলেন, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিবির একটি দল ওই বাসায় অভিযানে গিয়েছিল। এ সময় সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে পুলিশ পরিদর্শক জালাল উদ্দিনের মাথায় গুলি লাগে। পরে তাকে দ্রুত উদ্ধার করে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে পুলিশও সন্ত্রাসীদের লক্ষ্য করে পাল্টা গুলি ছুড়ে।

ডিএমপি কমিশনার বলেন,  গুলিবিনিময়ের এক পর্যায়ে সন্ত্রাসীরা বাড়ির পেছন দিক দিয়ে পালিয়ে গেছে। পরে জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে। বাসাটি ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছে।

তিনি অারও বলেন, বাড়িটিতে থাকা লোকজন সন্ত্রাসী নাকি কোনো জঙ্গি গোষ্ঠীর সদস্য এখনই বলা যাচ্ছে না। বাড়িতে অস্ত্র-গোলাবারুদ পাওয়া যায়নি। পুরো ভবন ও আশপাশে তল্লাশি চলছে। অভিযান শেষে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে।

সূত্র জানায়, গোলাগুলিতে আহত হওয়ার পর পুলিশ পরিদর্শক জালাল উদ্দিনকে রাজধানীর বেসরকারি স্কয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে রাত ২টার দিকে তার মৃত্যু হয়।

সূত্রে আরও জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুরে মধ্য পীরেরবাগে আলীমুদ্দীন স্কুলের পাশে সন্ত্রাসী ধরতে যায় মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা। এসময় তাদের লক্ষ্য করে গুলি করেছে সন্ত্রাসীরা। এতে পুলিশ পরিদর্শক জালাল উদ্দিনের মাথায় গুলি লাগে। পরে তাকে দ্রুত উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় স্কয়ার হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে তার মৃত্যু হয় বলে জানা গেছে। 

ঘটনাস্থলে পুলিশের স্পেশাল ওয়েপুন অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) দল ও বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিডি প্রতিদিন/২০ মার্চ ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow