Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৮ ১২:৫০ অনলাইন ভার্সন
শেষ কর্মদিবসে ঢাকা ছাড়ছে লাখো মানুষ
অনলাইন ডেস্ক
শেষ কর্মদিবসে ঢাকা ছাড়ছে লাখো মানুষ

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঈদের আগের শেষ কর্মদিবসে রাজধানী ছাড়ছে লাখ লাখ মানুষ। বৃহস্পতিবার ভোর থেকে ট্রেন, বাস, লঞ্চ ছাড়াও প্রাইভেটকার, ট্রাক এমনকি শত শত মোটরসাইকেলে ঢাকা ছাড়ছেন তারা। নাড়ির টানে নগরবাসীর এই ঘরে ফেরায় কার্যত ফাঁকা হয়ে যাচ্ছে রাজধানী।

বৃহস্পতিবার ভোর থেকে বাড়ি ফিরতে ঘরমুখো মানুষের স্রোত দেখা যাচ্ছে বাস এবং রেল স্টেশনে। বুধবার থেকেই শুরু হয়েছে রেলের বিশেষ সার্ভিস। আজও রাজধানীর কমলাপুর স্টেশনে ঘরে ফেরা মানুষের ঢল। ট্রেন ছাড়ছে শিডিউল অনুযায়ী নির্ধারিত সময়ে। তবে সিট না পেয়ে অনেককে ঘরে ফিরতে ট্রেনের ছাদেও অবস্থান নিতে দেখা গেছে।

এদিকে, যারা টিকিট কাটেননি তাদের জন্য রেলওয়ের ভ্রাম্যমাণ টিকিট বিক্রির ব্যবস্থা রয়েছে। কমলাপুর ও বিমানবন্দর রেল স্টেশনে ৬৫ থেকে ৭০ জন টিটিই (ট্রাভেলিং টিকিট এক্সামিনার) ভ্রাম্যমাণ টিকিট বিক্রি করছেন। কমলাপুর স্টেশনের প্রবেশ পথেই এরা দাঁড়িয়ে আছেন। বিনা টিকিটের যাত্রীদের কাছে এরা টিকিট বিক্রি করছেন।

অন্যদিকে, ভোর থেকে রাজধানীর গাবতলী, কল্যাণপুর, শ্যামলী, মহাখালী ও সায়েদাবাদ বাস কাউন্টারগুলোতে নিজ নিজ গন্তব্যের বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে বহু মানুষকে। তবে বাসের ক্ষেত্রে ঘরমুখো মানুষের একটু বিড়ম্বনায় পড়তে হচ্ছে। কারণ সময়মত ট্রেন ছেড়ে গেলেও দূরপাল্লার বাস ছাড়ছে নির্ধারিত সময়ের পর। তবে এত কষ্টের পরও স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন বড় কাছে পাওয়া হিসেবে দেখছেন তারা।


বিডি-প্রতিদিন/১৪ জুন, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow