৬ জুলাই, ২০২৪ ১৯:৪৯

বঞ্চিত মানুষদের স্বাবলম্বী করে তুলছে বসুন্ধরা গ্রুপ

মো. আবুল কালাম আজাদ, সংসদ সদস্য, কুমিল্লা-৪

বঞ্চিত মানুষদের স্বাবলম্বী করে তুলছে বসুন্ধরা গ্রুপ

মো. আবুল কালাম আজাদ

দেশের প্রত্যন্ত অঞ্চলেও ছড়িয়ে পড়েছে বসুন্ধরা গ্রুপের মানবকল্যাণমূলক কার্যক্রম, যা বাস্তবায়িত হচ্ছে ‘বসুন্ধরা শুভসংঘ’ নামক দেশের বৃহৎ সামাজিক সংগঠনের মাধ্যমে। খবরে প্রায়ই দেখতে পাই, বসুন্ধরা গ্রুপ বঞ্চিত মানুষদের পাশে দাঁড়াচ্ছে। তাদের স্বাবলম্বী করে তুলছে। তৈরি করছে উদ্যোক্তা।

এসব কাজের মাধ্যমে বসুন্ধরা গ্রুপ বাংলাদেশের কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। আমার নির্বাচনী এলাকা দেবীদ্বারের ২০ জনসহ কুমিল্লা জেলার ১০টি উপজেলার অসচ্ছল নারীদের বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দিয়ে তাদের একটি করে সেলাই মেশিন দিয়েছে বসুন্ধরা গ্রুপ। সেলাই মেশিন দেওয়ার আগে প্রশিক্ষণ দেওয়ায় গ্রামীণ অসচ্ছল নারীরা এখন স্বাবলম্বী হয়ে নিজেদের পরিবারকে সচ্ছল করতে পারবেন। এমন মহতী কাজের জন্য বসুন্ধরা গ্রুপকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

বসুন্ধরা গ্রুপের স্লোগান হচ্ছে ‘দেশ ও মানুষের কল্যাণে’ কাজ করা। দেশে এমন অনেক প্রতিষ্ঠানই আছে, যারা মানুষের কল্যাণে কাজ করার কথা বললেও সেটি স্লোগানের মধ্যেই সীমাবদ্ধ থাকে। কিন্তু বসুন্ধরা গ্রুপ শুধু স্লোগানেই নয়, বাস্তবিক অর্থেই তারা দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বসুন্ধরা গ্রুপ তাদের এই মানবিক কাজগুলোর মধ্য দিয়ে আরো এগিয়ে যাবে।

এতে এগিয়ে যাবে বাংলাদেশ। আমি বসুন্ধরা গ্রুপের সাফল্য কামনা করি। কুমিল্লার দেবীদ্বারবাসীর পক্ষ থেকেও বসুন্ধরা গ্রুপ ও বসুন্ধরা শুভসংঘের জন্য শুভ কামনা রইল।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর