শিরোনাম
১৬ আগস্ট, ২০২৪ ২১:২৯

মোদিকে ড. ইউনূসের ফোন, সংখ্যালঘুদের নিরাপত্তার আশ্বাস

অনলাইন ডেস্ক

মোদিকে ড. ইউনূসের ফোন, সংখ্যালঘুদের নিরাপত্তার আশ্বাস

ড. মুহাম্মদ ইউনূস ও নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশে হিন্দু এবং সব সংখ্যালঘুদের সুরক্ষা ও নিরাপত্তার আশ্বাস দিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স পোস্টে এ কথা জানিয়েছেন নরেন্দ্র মোদি। 

মোদি জানান, বাংলাদেশে বিদ্যমান পরিস্থিতি নিয়ে ড. ইউনূস টেলিফোন কলে মতবিনিময় করেছেন।

পোস্টে মোদি লিখেছেন, একটি গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল বাংলাদেশের প্রতি ভারতের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেছি। তিনি (ড. ইউনূস) আমাকে বাংলাদেশে হিন্দুসহ সমস্ত সংখ্যালঘুদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দিয়েছেন।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতন ঘটে। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা সেদিন ভারতে চলে যান। তিনি এখন সেখানেই আশ্রয়ে আছেন।

গত ৮ আগস্ট দায়িত্ব নিয়েছে ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার। ইউনূস প্রধান উপদেষ্টা হওয়ায় সেদিনই এক্সে এক পোস্টের মাধ্যমে তাকে শুভেচ্ছা জানান মোদি।

ওই শুভেচ্ছা বার্তায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে তার নতুন দায়িত্ব নেওয়ার জন্য আমার শুভেচ্ছা। আমরা হিন্দু এবং অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করে বাংলাদেশ স্বাভাবিক অবস্থায় দ্রুত ফিরে আসবে বলে আশা করি। শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের জন্য উভয় দেশের জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণে ভারত বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর