শিরোনাম
২৫ আগস্ট, ২০২৪ ১০:১১

বন্যাদুর্গত ৫০০ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা বিজিবির

অনলাইন ডেস্ক

বন্যাদুর্গত ৫০০ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা বিজিবির

সংগৃহীত ছবি

ফেনীতে বন্যাদুর্গত ৫০০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (২৪ আগস্ট) রাতে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বিজিবি দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাসমূহে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের উদ্ধার তৎপরতা, ত্রাণ সামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় বন্যাদুর্গত ফেনীতে বিজিবির বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা ও বন্যার্ত রোগীদের বিনামূল্যে ওষুধ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, শনিবার বর্ডার গার্ড হাসপাতাল, ঢাকার মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. শাহ মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে বিজিবির একটি বিশেষ মেডিকেল টিম বন্যাদুর্গত ফেনী জেলার জয় লস্করপুর উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করে।

তিনি বলেন, ওই মেডিকেল ক্যাম্পেইনে ২০০ জন পুরুষ, ২৫০ জন নারী ও ৫০ জন শিশুসহ মোট ৫০০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়। এর মধ্যে ২০০ জনকে সর্দি জ্বরের, ১০০ জনকে চর্মরোগের, ৮০ জনকে ডায়রিয়ার, ৫০ জনকে ব্যথাজনিত রোগের, ৫০ জন শিশুরোগের এবং ২০ জনকে সার্জিক্যাল চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়েছে।  

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর