৬ সেপ্টেম্বর, ২০২৪ ০১:৩০

পদোন্নতি পেয়ে শ্রমসচিব হলেন ভোক্তার ডিজি সফিকুজ্জামান

অনলাইন ডেস্ক

পদোন্নতি পেয়ে শ্রমসচিব হলেন ভোক্তার ডিজি সফিকুজ্জামান

এ এইচ এম সফিকুজ্জামান। ফাইল ছবি

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান সচিব পদে পদোন্নতি পেয়েছেন। তিনি অতিরিক্ত সচিবের পদমর্যাদায় ভোক্তা অধিকারের ডিজি হিসেবে কর্মরত ছিলেন। পদোন্নতি দিয়ে তাকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব পদে পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ শাখার উপসচিব মো. আলমগীর কবির স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই পদোন্নতি ও পদায়নের কথা বলা হয়।

এর আগে, ২০২২ সালের ২ ফেব্রুয়ারি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন এ এইচ এম সফিকুজ্জামান। তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৩তম ব্যাচের কর্মকর্তা। ১৯৯৪ সালে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি।

এরপর মাঠপর্যায়ে এনডিসি, আরডিসি, এসিল্যান্ড, প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট এবং সিলেট ও বরগুনায় ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া সিনিয়র সহকারী সচিব ও উপসচিব হিসেবে শিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে কাজ করেছেন। যুগ্ম-সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে দীর্ঘ ৯ বছর বাণিজ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর