শিরোনাম
২৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৪৮

সরকার কোনো উন্নয়ন কাজ বন্ধ করেনি, করবেও না: নৌপরিবহন উপদেষ্টা

পটুয়াখালী প্রতিনিধি

সরকার কোনো উন্নয়ন কাজ বন্ধ করেনি, করবেও না: নৌপরিবহন উপদেষ্টা

সংগৃহীত ছবি

নৌপরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, বর্তমান সরকার কোনো উন্নয়ন কাজ বন্ধ করেনি, করবেও না। অনেকেই মনে করেছিলেন কি না কি হয়, প্রকল্পগুলো বন্ধ হয়ে যেতে পারে। তবে আমরা কোনো কাজ বন্ধ করিনি। অর্থনৈতিক কর্মকান্ডের সঙ্গে রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই বলেও মন্তব্য করেন এম সাখাওয়াত।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে দুই দিনের বিশেষ সফরে পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দর পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ সরকার বিদেশ থেকে যেসব পন্য আমদানি করে, তার মধ্যে থেকে ২০-৩০ শতাংশ পায়রা বন্দরের মাধ্যমে করা যায় কিনা, সে বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। এতে করে চট্টগ্রাম ও মোংলা বন্দরের চাপ কমবে।

এম সাখাওয়াত হোসেন আরও বলেন, নৌ পরিবহন মন্ত্রণালয় রাজনৈতিক বিবেচনায় কোনো প্রকল্প গ্রহণ করবে না বলে জানিয়েছেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা।

উপদেষ্টা আরও বলেন পায়রা সমুদ্র বন্দর যেসব প্রকল্প চলমান রয়েছে তা তার নিজস্ব গতিতেই চলবে। এছাড়া বন্দরের সার্বিক উন্নয়ন এবং অগ্রগতির বিষয়গুলো বিশেষ গুরুত্ব দিয়ে নৌ পরিবহন মন্ত্রণালয় কাজ করছে। 

এর আগে রবিবার তিনি পটুয়াখালীর কলাপাড়ায় অবস্থিত পায়রা বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ, প্রকল্পের সার্বিক অগ্রগতি ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে কথা বলেন। আজ পায়রা বন্দরের সক্ষমতায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং স্কিমের অগ্রগতি পর্যবেক্ষণ করেন।

এসময় পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল এডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বনিক, প্রকল্প পরিচালক কমোডোর রাজিব ত্রিপুরাসহ বন্দর ও মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর