সোমবার, ২৯ জুলাই, ২০১৩ ০০:০০ টা

বিসিবির সাবেক পরিচালক মিজানুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নারী নির্যাতনের মামলায় বিসিবির সাবেক পরিচালক মিজানুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এই পরোয়ানা জারি করেন। তার বিরুদ্ধে প্রথম স্ত্রী বর্তমান রেখে দ্বিতীয় বিবাহ করার অভিযোগ এনেছেন তার দ্বিতীয় স্ত্রী। পেশায় সাংবাদিক ওই দ্বিতীয় স্ত্রী মামলার এজাহারে বলেছেন, মিজানুর রহমানের সঙ্গে ২০০৭ সালের ১৯ ডিসেম্বর তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন।

বিয়ের সময় কাবিননামার শর্ত অনুযায়ী উপস্থিত সাক্ষীদের মোকাবিলায় আসামি স্বীকারোক্তি দেন যে, ওই সময় তার কোনো স্ত্রী বর্তমান নেই। অথচ সে সময় তার প্রথম স্ত্রী বর্তমান ছিল এবং এখনো ওই স্ত্রী বর্তমান আছে এবং তিনি ওই স্ত্রীর সঙ্গে বসবাস করছেন। এই বিষয়টি জানতে পেরে মিজানুর রহমানের বিরুদ্ধে প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগে মামলা দায়ের করা হয়। আদালতে বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন বিশিষ্ট মানবাধিকার কর্মী ও আইনজীবী এলিনা খান।

এর আগেও যৌতুক, শারীরিক নির্যাতনের অভিযোগে মিজানুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। কিন্তু পুলিশ ও ডিবি সে সময় প্রভাবশালীদের হস্তক্ষেপের কারণে তাকে গ্রেফতার করেনি। পরোয়ানা জারির ১২ দিন পর হাইকোর্ট থেকে তথ্য গোপন করে জামিন নেন তিনি।

সর্বশেষ খবর