বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা
সিআইডির সাবেক কর্মকর্তা খুন

রহস্য উদ্ঘাটনে মরিয়া পুলিশ

সিআইডির সাবেক অতিরিক্ত এসপি ফজলুল করিম খানের খুনের রহস্য উদ্ঘাটনে মরিয়া পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী। এক সপ্তাহ পার হতে চললেও গতকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশ, র্যাব ও সিআইডি কর্মকর্তারা খুনিকে খুঁজে বের করতে প্রাণপণ চেষ্টা করছেন। গতকাল পর্যন্ত নিহতের পরিবারের অন্তত ১০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ঘটনার দিন গাড়িচালক লিটনকে আটক করা হয়। পরবর্তীতে রামপুরা এলাকা থেকে আরও চারজনকে আটক করা হয়। হত্যার ক্লু উদ্ঘাটতে তাদের জিজ্ঞাসাবাদ চলছে। পুলিশ বলছে, হত্যার রহস্য উদ্ঘাটনে এ পর্যন্ত প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই চলছে। হত্যাকাণ্ডে জড়িত মূল অপরাধীদের ধরতে রাজধানীসহ আশপাশের এলাকা চষে বেড়াচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। 
আইনশৃঙ্খলা বাহিনীর প্রাথমিক তদন্তে পেশাদার খুনিরা ফজলুল করিমকে হত্যা করলেও ঘটনার ছয় দিন পরও তা জানতে পারেনি পুলিশ। রামপুরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীসহ উঠতি বয়সী ছিনতাইকারীদের অবস্থান চিহ্নিত করে হানা দেওয়া হচ্ছে। এলাকা ছেড়ে অন্য কোনো স্থানে অবস্থান করলে তার বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। এ ছাড়া স্থানীয় ছাত্রলীগ নামধারী মাদক ব্যবসায়ী, ভাড়াটে খুনি ও সন্ত্রাসী এরকম আরও অন্তত ছয়জনকে আটকের জন্য রাজধানীসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।
এ বিষয়ে গোয়েন্দা পুলিশের (পূর্ব) ডিসি জাহাঙ্গীর হোসেন মাতুব্বর জানান, সিআইডি কর্মকর্তা হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। হত্যার ক্লু উদ্ঘাটনসহ মূল অপরাধীদের ধরতে অভিযান চলছে। এ ছাড়া নিহতের পরিবারের সদস্যসহ বিভিন্ন ব্যক্তির কাছ থেকে পাওয়া অভিযোগগুলো খতিয়ে দেখাসহ তদন্ত কার্যক্রম এগিয়ে চলছে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রামপুরা ওয়াপদা রোডস্থ ৭৫/২ নিজ বাড়িতে খুন হন সিআইডির সাবেক অ্যাডিশনাল এসপি ফজলুল করিম খান।

সর্বশেষ খবর