শনিবার, ১৭ মে, ২০১৪ ০০:০০ টা

চট্টগ্রাম ছেড়ে যাওয়া 'ফ্লাই দুবাই' নামবে আল মাকতুমে

রানওয়ে সংস্কারজনিত কাজে দুবাইয়ের বিভিন্ন ফ্লাইটের স্থান পরিবর্তন আনা হয়েছে। সরিয়ে নেওয়া হয়েছে 'টার্মিনাল টু'-এর বেশকিছু ফ্লাইটও। পরিবর্তন হওয়া ফ্লাইটগুলো অবতরণ করছে জেবাল আলী আল মাকতুম ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট, শারজাহ ও রাস আল-খাইমাহ এয়ারপোর্টে। এ পরিবর্তনের কারণে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা 'ফ্লাই দুবাই' অবতরণের স্থান নির্ধারণ করা হয়েছে আল মাকতুম এয়ারপোর্টে। তবে ঢাকার ফ্লাইট আগের স্থান তথা 'টার্মিনাল টু'তেই অবতরণ করবে। স্থান পরিবর্তন সম্পর্কে ডানাটা ট্রাভেলসের কর্মকর্তা আলী আহসান জানান, রানওয়ে সংস্কারের জন্য আগামী তিন মাস প্রায় ৬০% ফ্লাইট দুবাই থেকে অন্যান্য বিভাগে স্থানান্তর করতে বলেছে দুবাই সরকার। এ জন্য কিছু ফ্লাইটের স্থান পরিবর্তন করে নেওয়া হয়েছে আল মাকতুম এয়ারপোর্ট, শারজাহ ও রাস আল-খাইমায়। বর্তমানে এয়ার অ্যারাবিয়া রাস আল-খাইমা থেকে ঢাকাসহ ছয়টি দেশে যাতায়াত করছে।

বাংলাদেশ বিমানকেও শারজাহতে পরিবর্তনের কথা বলা হয়েছিল। কিন্তু বিমানের স্থান পরিবর্তন করতে হয়নি। তবে আল মাকতুম এয়ারপোর্ট দুবাইয়ের যাত্রীদের জন্য কিছুটা দূরে হয়ে যাওয়ায় বেশির ভাগ ফ্লাইট যাত্রীরা এখন শারজাহ এয়ারপোর্ট হয়েই যাচ্ছেন।

নির্ধারিত তিন মাসের সময়সীমার মধ্যে সংস্কারকাজ শেষ হলে সব ফ্লাইট আগের অবস্থানে ফিরে আসতে পারে বলেও তিনি জানান।

বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার সৈয়দ আহসান হোসেন কাজী জানান, রানওয়ে সংস্কারকাজ চললেও বাংলাদেশ বিমান এখনো অবতরণ করে 'টার্মিনাল ওয়ান'-এ। আর বাংলাদেশ বিমানের সপ্তাহে পাঁচটি ফ্লাইট আগের মতোই আছে। তবে মঙ্গল ও বুধবার এর দুটি ফ্লাইটের সময় পরিবর্তন করে ৭টা ২০ মিনিট এবং ৬টায় করা হয়েছে।

তাখার ট্রাভেলসের কর্মকর্তা সাইফুদ্দিন আহমেদ জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা 'ফ্লাই দুবাই' রবিবার 'টার্মিনাল টু'তেই অবতরণ করে।

সর্বশেষ খবর