শিরোনাম
বুধবার, ২৭ আগস্ট, ২০১৪ ০০:০০ টা

তারেক কুলাঙ্গারদের শিরোমণি : মেনন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে যদি কোনো কুলাঙ্গার থাকেন তাহলে তারেক রহমান কুলাঙ্গারদের শিরোমণি। তারেক রহমান এ ধরনের মন্তব্য করে দেশের তারুণ্যের চেতনাবোধকে ধ্বংস করে দিয়েছেন। সম্প্রতি লন্ডনে এক অনুষ্ঠানে ১৯৭৫ সালে মোশতাক সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে রাশেদ খান মেননের উপস্থিতি নিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যে বক্তব্য দিয়েছেন তার জবাবে মন্ত্রী গতকাল সচিবালয়ের নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

মেনন বলেন, 'সেদিন আমি ঢাকায় আত্দরক্ষার কাজে নিয়োজিত ছিলাম। রেডিওতে মোশতাক সরকারের শপথ গ্রহণের খবর শুনেছি। সেখানে আমার উপস্থিতি বিষয়ে যারা কথা বলেন তাদের ইতিহাস সম্পর্কে সামান্যতম জ্ঞান নেই।' তিনি বলেন, '১৯৭৫ সালের পরে রেডিও ও টিভির রেকর্ড খুঁজলেই পাওয়া যাবে আমরা মোশতাক সরকারের শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলাম না। এটা কল্পনাপ্রসূত কথা ছাড়া আর কিছুই নয়।'

বিমানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান নিজেই তার লেখায় বঙ্গবন্ধুকে মহান নেতা হিসেবে উল্লেখ করেছেন। কিন্তু তার ছেলে অর্বাচীনের মতো বক্তব্য দিয়ে যাচ্ছেন। মূলত '৭১ সালে মা খালেদা জিয়ার যে ভূমিকা ছিল তা ধামাচাপা দিতে এসব কথা বলছেন তারেক রহমান।

তিনি বলেন, একই সঙ্গে ২১ আগস্ট গ্রেনেড হামলা ও দেশে জঙ্গি কার্যকলাপে তাদের সম্পৃক্ততার মুখোশ উন্মোচিত হওয়ায় তারেক উল্টাপাল্টা বক্তব্য দিচ্ছেন।

মেনন বলেন, 'মজলুম জননেতা মওলানা ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেরেবাংলা এ কে ফজলুল হকের কাছ থেকে শিখেছি এ ধরনের বক্তব্যে কান দিতে নেই। কিন্তু তারেক রহমানের এ ধরনের বক্তব্যে প্রতিক্রিয়া ব্যক্ত করতে আজকে আমি বাধ্য হলাম।'

সর্বশেষ খবর