রবিবার, ১২ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা
সংবাদ সম্মেলনে রিপন

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চায় বিএনপি

দীর্ঘ ১০২ দিন পর রাজধানীর নয়াপল্টনে গতকাল সংবাদ সম্মেলন করেছে বিএনপি। এ সময় দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, ‘আমরা চাই একটি অংশগ্রহণমূলক নির্বাচন। এজন্য সিটি নির্বাচনে অংশ নিয়েছি, কিন্তু সরকার অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন করতে ভয় পাচ্ছে।’সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘গণতন্ত্রের জন্য বহু মত থাকতে হবে। দেশে বিরোধী দল না থাকলে বাকশাল হয়ে যাবে। কাজ করার মতো সমঝোতা থাকতে হবে। তাই আপনারা হিংসা-বিদ্বেষ পরিহার করে সুষ্ঠু রাজনীতির পথে আসুন। আমরা বাংলাদেশে নতুন করে গণতন্ত্র দেখতে চাই।’
দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় যুবদল সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা কাজী আসাদ, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, স্বেচ্ছাসেবক দলের অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান রিপন অভিযোগ করে বলেন, কাউন্সিলরদের প্রতীক বরাদ্দে অনিয়ম হয়েছে। বিএনপি সমর্থিত প্রার্থীদের স্বাভাবিকভাবে নির্বাচনী প্রচারণা করতে দেওয়া হচ্ছে না। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই চিহ্নিত সন্ত্রাসীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। একই সঙ্গে রাজনৈতিক মামলা দিয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনকে বাধাগ্রস্ত করছে সরকার। তিনি ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী মির্জা আব্বাসসহ সব কাউন্সিলরকে নির্বাচন চলাকালে প্রচারণা চালানোর জন্য জামিন দেওয়ার আহ্বান জানান।
কাশিমপুর কারাফটকে বেলাল পুনঃগ্রেফতার : বিএনপির নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদ জামিনে মুক্তিলাভের পর গতকাল কাশিমপুর কারাফটক থেকে পুনরায় গ্রেফতার হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অবিলম্বে বেলাল আহমেদের মুক্তি দাবি করা হয়।

সর্বশেষ খবর