বুধবার, ১৭ জুন, ২০১৫ ০০:০০ টা

শিল্পকলায় কবিতা গানের আসর

শিল্পকলায় কবিতা গানের আসর

শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে গত সন্ধ্যায় অনুুষ্ঠিত হয়েছে কবিকণ্ঠে কবিতা পাঠ ও গানের আসর। সুজিত মোস্তফার কণ্ঠে নজরুলের 'মোর প্রিয়া হবে এসো রানী' গানটির মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা ঘটে।

চিত্রজগতের বর্ষপূর্তি : বর্ষপূর্তি সম্মাননা প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠার ২৭ বছর উদযাপন করেছে বিনোদনবিষয়ক পত্রিকা 'সাপ্তাহিক চিত্রজগৎ'।

গত সন্ধ্যায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক।

পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক রেজাউল করিম রেজার সভাপতিত্বে বর্ষপূর্তির এ জমকালো আয়োজনে বিশেষ অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ওমর ফারুক।

আলোচনা-পরবর্তী নাচ, গান, ফ্যাশন-শোসহ বিভিন্ন সাংস্কৃতিক ইভেন্টে অংশগ্রহণ করেন দেশের প্রতিশ্রুতিশীল শিল্পীরা।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে নাচ, গান, চলচ্চিত্র, মঞ্চনাটকসহ বিভিন্ন অঙ্গনের গুণীকে পুরস্কার প্রদান করা হয়। বর্ষপূর্তির এ আসরে বিভিন্ন অঙ্গনের চারজনকে আজীবন চিত্রজগৎ সম্মাননায় ভূষিত করা হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন অভিনেতা ড. ইনামুল হক, প্রবীর মিত্র, চিত্রগ্রাহক আবদুল লতিফ বাচ্চু ও মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম।

 

 

সর্বশেষ খবর